ক্রীড়া ডেস্ক

  ০২ ফেব্রুয়ারি, ২০২৪

বিধ্বস্ত চেলসি, উড়ছে লিভারপুল

গত বুধবার চব্বিশে পা দিয়েছেন জুলিয়ান আলভারেজ। জন্মদিনে ম্যানচেস্টার সিটিকে রঙিন পারফরম্যান্স উপহার দিলেন আর্জেন্টাইন তারকা। জ্বলে উঠেছেন ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে। করেছেন জোড়া গোল। আলভারেজের দার¤œণ পারফরম্যান্সের সুবাদে বার্নলিকে সহজেই হারিয়েছে সিটি। তাদের জয়টা ৩-১ গোলে। একই দিনে কঠিন বা¯ত্মবতার ?মুখোমুখি হয়েছে চেলসি। লিভারপুলের মাঠে গিয়ে ৪-১ গোলে বিধ্ব¯ত্ম হয়েছে তারা। ২২ ম্যাচে ৫১ পয়েন্ট তাদের। ২১ ম্যাচে ৪৬ পয়েন্ট নিয়ে দুয়ে উঠে এসেছে ম্যানচেস্টার সিটি। সমান পয়েন্ট আর্সেনালেরও। তবে গোলগড়ে পিছিয়ে তিনে নেমে গেছে উত্তর লন্ডনের ক্লাবটি। ২২ ম্যাচে ৩১ পয়েন্ট নিয়ে দশে থাকল চেলসি।

ম্যানচেস্টার সিটি বনাম বার্নলি: ঘরের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে বার্নলিকে ডেকে এনে সহজেই জয় পেয়েছে সিটি। গত আসরের শিরোপা জয়ী দলটির হয়ে ২২ মিনিটেই দুই গোল করে ফেলেন আলভারেজ। ১৬ মিনিটে তার গোলে এগিয়ে যায় স্বাগতিকরা। একটু পর ব্যবধান দ্বিগুণ করেন আলভারেজ। জন্মদিনে হয়ত এর থেকে বেশি কিছু চাওয়ার ছিল না বিশ্বকাপজয়ী ফুটবলারের।

সিটিজেনদের হয়ে ৪৬ মিনিটে শেষ গোলটি করেন রদ্রি। ফিনিশিংয়ের অভাবে বাকি সময়ে আর কোনো গোলের দেখা পায়নি পেপ গার্দিওলার দল। তবে অতিরিক্ত সময়ে বার্নলির হয়ে একটা গোলের শোধ দেন আমিন আল দাখিল। এ ম্যাচ দিয়ে মাঠে ফিরেছেন আর্লিং হালান্ড। কিন্তু ছিলেন নিজের ছায়া হয়ে। সব প্রতিযোগিতা মিলিয়ে এ নিয়ে টানা ৮ জয়ের দেখা পেল ম্যানসিটি।

কিছুদিন আগে ইংলিশ লিগ কাপের সেমিফাইনালের দ্বিতীয় লেগে মিডলসবোরোকে নিয়ে রীতিমতো ছেলেখেলা করেছে চেলসি। স্ট্যাম্পফোর্ড ব্রিজে সেদিন ৬-১ গোলে জিতেছিলেন মাওরিসিও পচেত্তিনোর শিষ্যরা। সেই ছন্দটা কেটে গেল। এবার উল্টো লজ্জায় পড়ল চেলসি। ইংলিশ প্রিমিয়ার লিগে লিভারপুলের মাঠে গিয়ে চেলসি হজম করল চার গোল। অ্যানফিল্ড স্টেডিয়ামে প্রথমার্ধেই দুবার চেলসির জালে বল জড়ায় লিভারপুল। দিয়োগো জোতা গোলমুখ খোলার পর ব্যবধান বাড়ান কনর ব্র্যাডলি। বিরতির পর স্বাগতিকদের হয়ে আরো একটি করে গোল করেন ডমিনিক সোবোসলাই ও লুইস দিয়াস। চেলসির হয়ে একমাত্র গোল করেন ক্রিস্টোফার একনকুকু। দাপুটে এ জয়ে শীর্ষস্থান আরো মজবুত করল লিভারপুল।

এদিকে গত মৌসুমে ইংলিশ প্রিমিয়ার লিগ, চ্যাম্পিয়ন্স লিগ ও বিশ্বকাপ জয়ের স্বাদ পেয়ে গেছেন আলভারেস। এ মৌসুমেও তিনি আপন আলোয় উদ্ভাসিত। সময়ের সঙ্গে পরিণত হয়ে উঠছেন আরো এবং পারফরম্যান্স দিয়েই তিনি তার প্রমাণ দেখাচ্ছেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close