ক্রীড়া প্রতিবেদক

  ২৯ জানুয়ারি, ২০২৪

দল বিশ্রামে অনুশীলনে সাকিব

চোখের সমস্যা ভোগান্তির কারণ হয়ে দাঁড়িয়েছে সাকিব আল হাসানের জন্য। ভারত থেকে যুক্তরাষ্ট্র, লন্ডন সর্বশেষ সিঙ্গাপুরে গিয়ে নিয়েছেন চিকিৎসা। তবুও চোখের রেটিনার কারণে ব্যাট হাতে বেশ সমস্যায় পড়তে হচ্ছে সাকিবকে। নিজেদের পরবর্তী ম্যাচে আগামীকাল মাঠে নামবে রংপুর রাইডার্স। এ ম্যাচে তাদের প্রতিপক্ষ কুমিল্লা ভিক্টোরিয়ান্স। মাঝে বিরতি পাওয়ায় গতকাল দুই দলেরই ছিল ঐচ্ছিক অনুশীলন। অনুশীলনে রংপুর দলের তিন ক্রিকেটার উপস্থিত ছিলেন তাদের একজন সাকিব আল হাসান। রংপুরের অনুশীলনের শুরু থেকে শেষ অবধি তো বটেই, এরপরেও ব্যাটিং চালিয়ে যান তিনি।

গতকাল ব্যাটিং ঝালিয়ে নেন রংপুরের হেড কোচ সোহেল ইসলামের অধীনে। একই সঙ্গে যে কুমিল্লার বিপক্ষে তাদের ম্যাচ, সেই কুমিল্লার হেড কোচ মোহাম্মদ সালাহউদ্দিন সাকিবের ব্যাটিংয়ের ত্রুটি নিয়ে কাজ করেন। সালাহউদ্দিন-সোহেলকে নিয়ে নেটে ২০ মিনিট আলাদা করে অনুশীলন করেন সাকিব। প্রতি শট খেলার পরপর তিনি ছুটে যাচ্ছিলেন তাদের দিকে।

গতকার দুপুর ১২.২০মিনিটে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুশীলন করতে আসেন সাকিব। শুরুতে তিনি আনসার ক্যাম্পে অনুশীলন সারেন। এরপর চলে যান আউটার দুই নম্বর মাঠে। সেখানে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের সঙ্গে প্রায় ৪০ মিনিটের বেশি ব্যাটিং করেন। বেশ কয়েকজন বোলার, নেট বোলার এমনকি থ্রোয়ার নিয়ে চলে তার এমন অনুশীলন।

ব্যাটিংয়ের ফাঁকে ফাঁকে নেটে দাঁড়িয়ে ক্যাচিং করে চোখের সমস্যা দূর করার চেষ্টায় ছিলেন সাকিব। তা ছাড়া একাধিক স্ট্যান্সে তিনি বারবার সমস্যা দূর করতে সমাধান খোঁজেন। একপর্যায়ে তিনি ব্যাটিং করেছেন ডানহাতি হিসেবেও। এরপর খুলনা টাইগার্সের ক্রিকেটারের সঙ্গে ফিটনেস ঝালাই করতে দেখা গেল সাকিবকে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close