ক্রীড়া ডেস্ক

  ২৯ জানুয়ারি, ২০২৪

ইংল্যান্ডের অবিশ্বাস্য জয়

হায়দরাবাদ টেস্টে ভারত প্রথম ইনিংসে ৪৩৬ রানে অলআউট হলে লিড পায় ১৯০ রানের। এশিয়ান কন্ডিশনে প্রথম ইনিংসে এত বড় লিড নিয়েও হারতে হবে, তা বোধহয় স্বপ্নেও ভাবেনি ভারত। তৃতীয় দিনে অলি পোপের অসাধারণ ব্যাটিংয়ে ঘুরে দাঁড়ানো ইংল্যান্ড চতুর্থ দিনে ভারতকে ছুড়ে দেয় ২৩১ রানের লক্ষ্যমাত্রা। চ্যালেঞ্জিং লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে টম হার্টলির ৭ উইকেটে ২০২ রানে অলআউট হয় ভারত। ইংল্যান্ড জয় পায় ২৮ রানের ব্যবধানে।

১২৬ রানে এগিয়ে থেকে চতুর্থ দিনে ব্যাটিংয়ে নামেন অলি পোপ ও রেহান আহমেদ। আগের দিন ১৪৮ রানে মাঠ ছাড়া পোপের ১৯৬ রানের ইনিংসের সঙ্গে রেহানের ২৮ ও হার্টলির ৩৪ রানে ভর করে ৪২০ রানে অলআউট হয় ইংল্যান্ড। ভারতের সামনে জয়ের লক্ষ্যমাত্রা দাঁড়ায় ২৩১ রানের।

চ্যালেঞ্জিং লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে ভারতকে উড়ন্ত সূচনা এনে দেন যশস্বী জয়সওয়াল ও রোহিত শর্মা। কিন্তু দলীয় ৪২ রানের মাথায় ধাক্কা খায় ভারত। হার্টলির এক ওভারে সাজঘরে ফেরেন জয়সওয়াল ও শুভমান গিল। পরপর দুই উইকেট হারালেও রোহিত ও লোকেশ রাহুলের ব্যাটে ঘুরে দাঁড়ানোর আভাস দেয় ভারত।

কিন্তু দলীয় ৬৩ রানের মাথায় রোহিত ৩৯ রানে ফিরলে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে স্বাগতিকরা। অষ্টম উইকেটে রবিচন্দ্রন অশ্বিন ও শ্রীকার ভরত দারুণ জুটি গড়ে ম্যাচ জমিয়ে তোলার আভাস দিলেও শেষ পর্যন্ত তা সম্ভব হয়নি। হার্টলির ৭ উইকেটে ২০২ রানে অলআউট হয় ভারত।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close