ক্রীড়া ডেস্ক

  ২৪ জানুয়ারি, ২০২৪

সমর্থকদের উন্মাদ হতে না করল ফেডারেশন

উদযাপন করে ৬ জনের মৃত্যু

আইভেরি কোস্টে অনুষ্ঠিত হচ্ছে আফ্রিকান নেশন্স কাপ। আফ্রিকার দেশগুলোর শ্রেষ্ঠত্বের লড়াইয়ে এবার ঘটে গেল মর্মান্তিক এক ঘটনা। নেশন্স কাপের গ্রুপ পর্বের দ্বিতীয় ম্যাচে গিনির জয়ের পর উদযাপন করতে গিয়ে ৬ জনের মৃত্যু হয়েছে। দেশের জনগণকে এমন উদযাপন থেকে বিরত থাকতে এবং শান্তি বজায় রাখার আহ্বান জানিয়েছে গিনি ফুটবল ফেডারেশন।

নেশন্স কাপে নিজেদের প্রথম ম্যাচে ক্যামেরুনের বিপক্ষে ১-১ গোলে ড্র করে গিনি। কিন্তু নিজেদের দ্বিতীয় ম্যাচে গাম্বিয়াকে ১-০ গোলে হারিয়ে নেশন্স কাপের প্রথম জয় তুলে নেয় তারা। গোলশূন্য প্রথমার্ধের পর ম্যাচের ৬৯ মিনিটে কামারার করা গোলে আনন্দে ভাসেন গিনি সমর্থকরা। সেই গোলটি ম্যাচের ভাগ্য গড়ে দেয়।

এমন জয়ের পর আনন্দ-উল্লাসে মাতেন গিনির সমর্থকরা, আর তাই বিষাদে রূপ নেয়। ম্যাচ শেষে গিনির রাজধানী কোনাক্রিতে রাস্তায় নেমে আসে মানুষ। সেখানে দ্রুতগতিতে গাড়ি চালানোর সময় একাধিক দুর্ঘটনা ঘটে। এতে ৬ জনের মৃত্যু ঘটে। এ ঘটনার পর গিনি ফুটবল ফেডারেশনের পক্ষ থেকে একটি ভিডিও বার্তা প্রকাশ করা হয়। সেখানে সবাইকে সতর্ক হয়ে উদযাপনের আহ্বান জানানো হয়েছে। দলের মিডিয়া ম্যানেজার আমাদো মাকাদজি সংবাদমমাধ্যমকে বলেছেন, ‘যেটা গুরুত্বপূর্ণ সেটা হলো আমাদের ভক্ত এবং জনসাধারণ যেন নিয়ন্ত্রিতভাবে উদ্?যাপন করে। নিজেদের কোনো ধরনের বিপদে ফেলার ব্যাপারে তাদের সতর্ক থাকতে হবে। কারণ ফুটবলের লক্ষ্যই হচ্ছে আনন্দ নিয়ে আসা, পরিবার ছেড়ে চলে যাওয়া নয়।’ আমাদো আরো বলেন, ‘আমরা মৃত্যু নিয়ে শোক জানাতে চাই না। তাই আমরা সবাইকে নিজেদের নিয়ে সতর্ক থেকে উদ্?যাপন করতে বলছি, যেন তাদের কিছু না হয়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close