ক্রীড়া ডেস্ক

  ১৮ মার্চ, ২০২৩

লিসবনে বিদায় আর্সেনাল

ইংলিশ প্রিমিয়ার লিগের টেবিল টপার আর্সেনাল বৃহস্পতিবার রাতে ঘরের মাঠ এমিরেটসে হোঁচট খেয়েছে। উয়েফা ইউরোপা লিগে স্পোর্টিং লিসবনের কাছে হেরে বিদায় নিয়েছে দলটি। শেষ ষোলোর ফাইনাল রাউন্ডে পেনাল্টি শুটআউটে ৫-৩ ব্যবধানে হেরে ইউরোপা লিগ অভিযান শেষ হলো গানারদের।

২০০৬ সালে এমিরেটস স্টেডিয়াম চালু হওয়ার পর থেকে প্রতিযোগিতামূলক ফুটবলে এটি ছিল প্রথম পেনাল্টি শুটআউট। যে পরীক্ষায় পাস করতে পারেনি মিকেলে আর্তেতার দল। অন্যদিকে ইউরোপা লিগে ৩৪ বছর পর টাইব্রেকারে মুখোমুখি হয় স্পোর্টিং। তাতে সফল হয়ে দলটি পৌঁছে গেল কোয়ার্টার ফাইনালে।

এর আগে এফএ কাপের চতুর্থ রাউন্ড এবং লিগ কাপের তৃতীয় রাউন্ড থেকে থেকে বিদায় নেয় মিকেল আর্তেতার দল। তবে গানারদের সামনে এখনো সুযোগ আছে প্রিমিয়ার লিগ জেতার। ৬৬ পয়েন্ট নিয়ে টেবিলের চূড়ায় আছে গানাররা। দ্বিতীয় অবস্থানে থাকা ম্যানচেস্টার সিটির পয়েন্ট ৬১। শেষ ষোলোর প্রথম লেগে স্পোর্টিংয়ের ঘরের মাঠ থেকে ২-২ গোলে ড্র করে ফেরে আর্সেনাল। বৃহস্পতিবার রাতে দ্বিতীয় লেগে ঘরের মাঠে শুরুতে এগিয়ে ছিল আর্সেনাল। ম্যাচের ১৯ মিনিটের মাথায় দলকে এগিয়ে দেন গ্রানিত জাকা। প্রথমার্ধে গোল পায়নি আর কোনো দল।

দ্বিতীয়ার্ধের ৬২ মিনিটে আর্সেনালকে অস্বস্তিতে ফেলেন স্পোর্টিংয়ের পেদ্রো গনকালভেজ। আর্সেনালের গোলরক্ষক গোল পোস্ট থেকে একটু এগিয়ে ছিলেন, তা দেখেই কিনা পর্তুগিজ উইঙ্গার প্রায় মাঝ মাঠ থেকে গোলে শট নেন। ৪৬ গজ দূর থেকে সেই শট আর্সেনাল গোলরক্ষক রামসডালের মাথার ওপর দিয়ে জাল খুঁজে নেয়। ১-১ গোলে সমতায় ফেরার পর নির্ধারিত ৯০ মিনিটে গোল পায়নি আর কোনো দল। এরপর অতিরিক্ত সময়েও গোল না হলে খেলা গড়ায় টাইব্রেকারে। যেখানে বাজিমাত করে স্পোর্টিং।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close