ক্রীড়া ডেস্ক

  ২১ নভেম্বর, ২০২২

ইনজুরিতে স্বপ্ন শেষ যাদের

ইনজুরির কারণে কপাল পুড়েছে বেশ কয়েকজন ফুটবলারের। করিম বেনজেমা থেকে শুরু করে কাতার বিশ্বকাপে খেলতে পারছেন না সাদিও মানে, পল পগবা, এনগোলো কান্তেসহ একাধিক তারকা। দীর্ঘদিন জাতীয় দল থেকে দূরে ছিলেন করিম বেনজেমা। বিতর্ক কাটিয়ে গত ইউরোতে ফ্রান্সের হয়ে খেলেছেন তিনি। হট ফর্মে থাকা এই তারকাকে নিয়ে কাতার বিশ্বকাপে স্বপ্ন দেখছিল দুইবারের বিশ্বজয়ীরা। কিন্তু বেনজেমা ইনজুরিতে পড়েছেন। উরুর ইনজুরিতে বিশ্বকাপ থেকে ছিটকে গেছেন এবারের ব্যালন ডি’অরজয়ী। করিম বেনজেমার মতো একই কপাল ক্রিস্তোফার এনকুনকুর। ২৬ সদস্যের দলে থাকলেও ইনজুরির কারণে ফ্রান্সের হয়ে বিশ্বকাপ খেলা হচ্ছে না তার। ফ্রান্সের পগবা, কান্তে, প্রেসনেল কিম্পেম্বে তো দল ঘোষণার আগেই ইনজুরিতে পড়েছিলেন। দুর্ভাগা প্লেয়ারদের তালিকা করলে অনেকে মার্কো রিয়েউসকে প্রথম সারিতেই রাখবেন। ২০১৪ সালের বিশ্বকাপে ইনজুরিতে ছিলেন তিনি। রাশিয়া বিশ্বকাপে খেললেও ইউরো চ্যাম্পিয়নশিপে খেলা হয়নি। এবারের বিশ্বকাপের আগেও ইনজুরিতে পড়েছেন তিনি। তার জাতীয় দলের সতীর্থ টিমো ওয়ার্নারও ইনজুরির কারণে বিশ্বকাপে খেলতে পারছেন না। ইনজুরির কারণে কাতার বিশ্বকাপে খেলতে পারছেন না ইংল্যান্ডের রিস জেমস ও বেন চিলহোয়েল, পর্তুগালের পেদ্রো নেতো, ফ্রান্সের কামারা, ব্রাজিলের আর্থার মেলো, কানাডার স্কট কেনেডি, মেক্সিকোর জেসুস করোনা, আর্জেন্টিনার লো সেলসো, জাপানের ইউতা নাকায়ামা, মরক্কোর আমিন হারিত ও স্পেনের জোসো গায়া। বিশ্বকাপ দল থেকে বাদ পড়ার পর আবেগি বার্তা দিয়েছেন বেনজেমা।

বেনজেমার বিশ্বকাপ খেলা নিয়ে শুরু থেকেই শঙ্কা ছিল। শঙ্কা নিয়েই পরশু দলীয় অনুশীলনে হাজির হন রিয়াল মাদ্রিদ অধিনায়ক। সেখানেই বাধে বিপত্তি। পায়ের পেশির পুরোনো চোট জেগে উঠে এই স্ট্রাইকারের। এজন্য আর অনুশীলন করতে পারেননি। ব্যথা বেড়ে যাওয়ায় মাঠ ছাড়তে বাধ্য হন বেনজেমা।

প্রাথমিক পরীক্ষা-নিরীক্ষার পর জানা গেছে, চোট থেকে সুস্থ হতে অনন্ত তিন সপ্তাহ সময় লাগবে বেনজেমার। তাই এখন সাবেক লিও তারকার বিকল্প খুঁজতে হবে দিদিয়ের দেশামকে। যদিও এই পজিশনটির জন্য খুব বেশি ভাবতে হচ্ছে না ফ্রান্সের প্রধান কোচকে। কারণ দলে আছেন উসমান ডেম্বেলে, কিলিয়ান এমবাপ্পে, অ্যান্টনিও গ্রিজম্যান, অলিভিয়ের জিরুডদের মতো বেশ কয়েকজন পারফর্মার। তবে তারা বেনজেমার অভাব পূরণ করতে পারবেন কিনা সেটাই এখন বড় প্রশ্ন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close