ক্রীড়া ডেস্ক

  ০৮ অক্টোবর, ২০২২

ইউরোপা লিগে ম্যানইউ-আর্সেনালের জয়

ইউরোপা লিগে ওমোনিয়া নিকোসিয়ার বিপক্ষে ৩-২ গোলের জয় তুলে নিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। জোড়া গোল করে রেড ডেভিলদের জয়ের নায়ক মার্কাস রাশফোর্ড। এদিকে ঘরের মাঠে বোদো গ্লিমটকে ৩-০ গোলে হারিয়েছে আর্সেনাল। গানারদের হয়ে গোল করেছেন নিকেতিয়াহ, হোল্ডিং ও ভিয়েরা।

ইউরোপা লিগে গ্রুপ পর্বের ম্যাচে ওমোনিয়া নিকোসিয়ার মুখোমুখি ম্যানচেস্টার ইউনাইটেড। ম্যানচেস্টার সিটির বিপক্ষে ক্রিস্টিয়ানো রোনালদোকে সাইড বেঞ্চে রেখে ব্যাপক সমালোচনার মুখে পড়া এরিক টেন হ্যাগ এদিন রাশফোর্ডকে রেখে সিআর সেভেনকে একাদশে নিয়ে মাঠে নামেন। তবে শেষ পর্যন্ত রাশফোর্ডেই শেষ রক্ষা হয় রেড ডেভিলদের।

ম্যাচের শুরু থেকেই বল নিজেদের দখলে রাখলেও প্রথমার্ধে গোলের দেখা পায়নি ম্যানচেস্টার ইউনাইটেড। ঘরের মাঠের সুবিধা কাজে লাগিয়ে ম্যাচের ৩৪ মিনিটেই গোল করে রেড ডেভিল শিবিরকে স্তব্ধ করে দেন নিকোসিয়ার আনসারিফার্ড। প্রথমার্ধে সেই লিড ধরে রেখেই বিরতিতে যায় সাইপ্রাসের ক্লাবটি।

দ্বিতীয়ার্ধে দুটি পরিবর্তন নিয়ে মাঠে নামে রেড ডেভিলরা। বদলি হিসেবে মাঠে নেমেই রেড ডেভিলদের সমতায় ফেরান মার্কাস রাশফোর্ড। এরপর গোল করেন আরেক বদলি অ্যান্তোনি মার্টিয়াল। ২-১ গোলে এগিয়ে যায় এরিক টেন হ্যাগের দল।

ম্যাচে এদিন যেন নিজের ছায়া হয়ে ছিলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। ম্যাচজুড়ে বেশকিছু সুযোগ পেলেও তা কাজে লাগাতে পারেননি সিআর সেভেন। ৮৪ মিনিটে রোনালদোর বাড়ানো বলে আরো এক গোল করে দলের জয় নিশ্চিত করেন রাশফোর্ড। আর ম্যাচ শেষে ওই অ্যাসিস্টাই নিজের নামের পাশে নিয়ে সন্তুষ্ট থাকতে হয় সিআর সেভেনকে।

শেষ দিকে গোল করেন নিকোসিয়ার কাকোউলি। তবে তা শুধু ব্যবধানই কমিয়েছে। শেষ পর্যন্ত আর গোল না হলে ৩-২ গোলের স্বস্তির জয় নিয়ে মাঠ ছাড়ে এরিক টেন হ্যাগ শিষ্যরা। এই ইউরোপা লিগের গ্রুপ ‘ই’-এর দ্বিতীয় স্থানে রেড ডেভিলরা।

আরেক ম্যাচে ঘরের মাঠে বোদো গ্লিমটকে পাত্তাই দেয়নি আর্সেনাল। ঘরের মাঠে ম্যাচের শুরু থেকেই আধিপত্য বিস্তার করে খেলতে থাকে গানাররা। ২৩ মিনিটে নিকেতিয়ার গোলে লিড পায় আর্সেনাল। এরপর গোল করে ব্যবধান দ্বিগুণ করেন হোল্ডিং।

২-০ গোলে পিছিয়ে ম্যাচে আর ঘুরে দাঁড়াতে পারেনি বোদো। বিরতির পর আক্রমণের ধার আরো বাড়ায় গানাররা। শেষ দিকে গোল করেন ভিয়েরা। ৩-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে মিকেল আর্তেতার দল। এই জয়ে ইউরোপা লিগে নিজেদের গ্রুপের শীর্ষে আর্সেনাল।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close