ক্রীড়া প্রতিবেদক

  ০৬ অক্টোবর, ২০২২

ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের নাম ‘বাংলাওয়াশ’

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে আগামীকাল। এতে অংশ নেবে বাংলাদেশ, পাকিস্তান ও স্বাগতিক নিউজিল্যান্ড। সিরিজের নামকরণ করা হয়েছে ‘বাংলাওয়াশ টি-টোয়েন্টি আন্তর্জাতিক সিরিজ’।

বুধবার (৫ অক্টোবর) রাজধানীতে এক সংবাদ সম্মেলন করে সিরিজের নাম ও লোগো উন্মোচন করেছে ডিটারজেন্ট ব্র্যান্ড ‘বাংলাওয়াশ’-এর কোম্পানি এএইচএন লিমিটেড। পাশাপাশি ক্রাইস্টচার্চে ট্রফির ফটোসেশন অনুষ্ঠিত হয়েছে। নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন, পাকিস্তানের অধিনায়ক বাবর আজম ও নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান না থাকায় বাংলাদেশের সহ-অধিনায়ক নুরুল হাসান সোহান ট্রফির ফটোসেশনে উপস্থিত ছিলেন।

আগামীকাল সিরিজের প্রথম ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ ও পাকিস্তান। বাংলাদেশ সময় সকাল ৮টায় ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালে শুরু হবে ম্যাচটি। সেরা দুই দলকে নিয়ে ফাইনাল অনুষ্ঠিত হবে ১৪ অক্টোবর।

‘সবার ওপরে বাংলা’কে তুলে ধরার জন্যই বিদেশের মাটিতেও সিরিজের নাম ইংরেজিতে না করে বাংলা অক্ষরে লেখা হয়েছে। বাংলা ভাষাকে প্রাধান্য দেওয়ার কথাই বলেছেন পৃষ্ঠপোষক এএইচএন লিমিটেডের কর্মকর্তারা।

প্রতিষ্ঠানের বিক্রয় ও বিপণন বিভাগের পরিচালক মাহবুবুল কবীর মুরাদ সংবাদ সম্মেলনে বলেছেন, ‘আমাদের জন্য অন্ত্যন্ত গৌরবের বিষয় যে, সিরিজের নাম ও লোগো বাংলায় লেখা থাকবে। এই সিরিজ আমরা জিতলে তো ট্রফি নিয়েই আসব। এমনকি পাকিস্তান বা নিউজিল্যান্ড জিতলেও তারা বাংলায় লেখা ট্রফিই সঙ্গে করে নিয়ে যাবে।’

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন জাতীয় দলের সাবেক অধিনায়ক রকিবুল হাসান ও হাবিবুল বাশার সুমন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close