ক্রীড়া ডেস্ক

  ২৯ সেপ্টেম্বর, ২০২২

আর্জেন্টিনার জয়ের নায়ক মেসি

হন্ডুরাসের বিপক্ষে জোড়া গোল করে আর্জেন্টিনাকে দারুণ এক জয় এনে দিয়েছিলেন লিওনেল মেসি। তবে ফ্লুজনিত কারণে জ্যামাইকার সঙ্গে ম্যাচে শুরুর একাদশে ছিলেন না প্যারিস সেন্ট জার্মেই-পিএসজি তারকা মেসি। বদলি হিসেবে তাকে নামান লিওনেল স্কালোনি। মাঠে নেমেই ফের লা আলবিসেলেস্তেদের জয়ের নায়ক বনে গেছে মেসি।

জ্যামাইকার বিপক্ষেও দুই গোল করেছেন বার্সেলোনার সাবেক অধিনায়ক এবং সর্বকালের সেরা খেলোয়াড়দের একজন। মেসি না থাকায় শুরুর একাদশে জুলিয়ান আলভারেজকে রেখেছিলেন স্কালোনি। সুযোগ কাজে লাগিয়ে একবার কাঙ্ক্ষিত ঠিকানায় বল পাঠান এই তরুণ স্ট্রাইকার। তাতেই আন্তর্জাতিক প্রীতি ফুটবল ম্যাচে জ্যামাইকাকে ৩-০ ব্যবধানে পরাজিত করেছে আর্জেন্টিনা।

এ নিয়ে টানা ৩৫ ম্যাচ অপরাজিত থাকল আর্জেন্টিনা। ২০১৯ সালের পর আর পরাজয়ের তিক্ত স্বাদ পায়নি ল্যাটিন আমেরিকার জায়ান্টরা। সবচেয়ে বেশি ম্যাচ অপরাজিত থাকার তালিকায় অবস্থান করছে যৌথভাবে দুই নম্বরে। দলটির সঙ্গী ব্রাজিল এবং স্পেন। টানা ৩৭ ম্যাচ অপরাজিত থেকে শীর্ষে আছে সাবেক বিশ্বচ্যাম্পিয়ন ইতালি।

নিরপেক্ষ ভেন্যু নিউজার্সির রেড বুল অ্যারেনায় প্রভাব বিস্তারকারী ফুটবলে খেলেছে আর্জেন্টিনা। স্ক্যালোনির শিষ্যদের আক্রমণ সামাল দিতে ম্যাচের বেশিরভাগ সময় রক্ষণে মনোযোগ দেয় জ্যামাইকা। এজন্য প্রথমার্ধে এক গোলের বেশি করতে পারেনি আকাশী নীল জার্সিধারীরা।

ম্যাচের ১৩ মিনিটে এগিয়ে যায় আর্জেন্টিনা। লাউতারো মার্টিনেজের অ্যাসিস্ট থেকে লক্ষ্যভেদ করেন আলভারেজ। এরপর প্রতিপক্ষের রক্ষণে হানা দিয়ে বারবার ব্যর্থ হতে হয়েছে দুইবারের চ্যাম্পিয়নদের। এক গোলের লিড নিয়েই বিরতিতে যায় আর্জেন্টিনা। দ্বিতীয়ার্ধের ১১তম মিনিটে মার্টিনেজের বদলি হিসেবে মাঠে নামেন মেসি।

বেশ কয়েকটি সুযোগ হাতাছাড়া হওয়ার পর ৮৬ মিনিটে মেসির কল্যাণে ব্যবধান দ্বিগুণ করে আর্জেন্টিনা। তিন মিনিট পর ফ্রি কিক থেকে নিজের দ্বিতীয় গোল আদায় করে নেন এই ফরওয়ার্ড।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close