ক্রীড়া প্রতিবেদক

  ০৪ জুলাই, ২০২২

উন্নতির আশায় কোচ

বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ টেস্ট সিরিজের পর সেন্ট লুসিয়া থেকে নৌপথে ভ্রমণ করে ডমিনিকায় পৌঁছায় বাংলাদেশ। পাঁচ ঘণ্টার ভয়ংকর নৌভ্রমণে কিছুটা অসুস্থ হয়ে পড়েন বাংলাদেশ দলের কয়েকজন ক্রিকেটার।

সেই ধকল সামলে নিলেও ম্যাচের আগের দিন অনুশীলন করার সুযোগ পাননি টাইগাররা। আর এসবের প্রভাব পড়েছে প্রথম টি-টোয়েন্টিতে বাংলাদেশের পারফরম্যান্সে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বৃষ্টিবিঘিœত প্রথম টি-টোয়েন্টিতে ১৬ ওভার, পরে ১৪ ওভারে নেমে আসা ম্যাচে ১৩ ওভারে ৮ উইকেটে ১০৫ রান তোলে বাংলাদেশ। এরপর আরেক দফা বৃষ্টিতে ম্যাচ পরিত্যক্ত হয়ে যায়।

প্রথম ম্যাচ শেষে বাংলাদেশ দলের প্রধান কোচ রাসেল ডমিঙ্গো বলেন, লম্বা নৌ ভ্রমণ করে এখানে এসেছে ছেলেরা, ম্যাচের আগে অনুশীলনও করা যায়নি। তবে কোনো অজুহাত নেই। কারণ ওয়েস্ট ইন্ডিজেরও একই অভিজ্ঞতা ছিল। ওরাও একই ফেরিতে ছিল, ওরাও অনুশীলন করতে পারেনি। আমাদের কয়েকজন ক্রিকেটারের একটু জড়তা ছিল কয়েক সপ্তাহ ধরে খেলার মধ্যে না থাকায়। আফিফ-রিয়াদের মতো কয়েকজন বেশ কিছুদিন ধরে ম্যাচে ছিল না, ঢাকায় অনুশীলন করছিল। আজকে কিছুটা ম্যাচ অনুশীলন তাদের হয়েছে।

ডমিঙ্গে আরো বলেন, বাংলাদেশের হয়ে রিয়াদণ্ডআফিফের সবশেষ ম্যাচ ছিল সম্ভবত দক্ষিণ আফ্রিকায়, সেটা মাস দুয়েক আগে। সিরিজ যত এগোবে, তারা আরো ভালো হয়ে উঠবে। আজকে অন্তত কিছুটা খেলার সুযোগ পেয়েছি, ১২-১৩ ওভারের মতো অনুশীলন করতে পেরেছি এবং টি-টোয়েন্টির আবহে ফিরেছি। আমি নিশ্চিত, দ্বিতীয় ম্যাচে উন্নতি দেখবেন।

তিনি আরো বলেন, প্রথম ম্যাচে আগে বোলিং করতে পারলে ভালো হতো। তবে টস হেরে যাই আমরা। এটা খেলারই অংশ। ২ উইকেটে ৪৫ রান ছিল, শুরুটা ভালো করেছিলাম আমরা। এরপর সত্যিই বাজে ক্রিকেট খেলেছি। তবে আমি নিশ্চিত যে পরের ম্যাচে ভালো করব।

ডমিঙ্গে বলেন, ব্যাটিংটা ইতিবাচক ছিল। তবে সাকিব ভুল সময়ে আউট হয়েছে, সে নিজেও জানে এটা। কারো কাছ থেকে বড় স্কোর প্রয়োজন আমাদের। এই সংস্করণে প্রয়োজন ভালো জুটি। আজকে যখনই জুটি গড়ে উঠতে শুরু করেছে, আমরা উইকেট হারিয়েছি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close