ক্রীড়া ডেস্ক

  ২৫ জুন, ২০২২

রিয়ালের নতুন পৃষ্ঠপোষণে আসছে বিএমডব্লিউ

আগামী মৌসুম থেকে নতুন এক রিয়াল মাদ্রিদকে দেখা যাবে। ড্রেসিংরুমে খেলোয়াড়দের পরিবর্তন তো আছেই, পৃষ্ঠপোষণাতেও বদল আনছে ক্লাবটি। দীর্ঘ ২০ বছর পর রিয়াল মাদ্রিদের পৃষ্ঠপোষণার সুযোগ হারাচ্ছে অটোমোবাইল কোম্পানি অডি। আগামী ১ জুলাই থেকে অডির জায়গায় আসছে তাদেরই প্রতিদ্বন্দ্বী প্রতিষ্ঠান বিএমডব্লিউ।

২০০৩ সালে অডির সঙ্গে প্রথম চুক্তি করেছিল রিয়াল মাদ্রিদ। তাদের সঙ্গে লস ব্ল্যাঙ্কোসদের সবশেষ চুক্তির মেয়াদ শেষ হবে আগামী ৩০ জুন। চুক্তি নবায়ন ইস্যুতে দুই পক্ষই আলোচনায় বসেছিল। কিন্তু সেখানে সুরাহা হয়নি। রিয়াল যেমন বাড়তি অর্থের দাবি করেছিল তেমনি অডির চাওয়া ছিল পৃষ্ঠপোষণার খরচ কমানো। এই দুইয়ের সমন্বয় তাই হয়নি।

সুযোগটা কাজে লাগিয়েছে জার্মানির আরেকটি গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান বিএমডব্লিউ। কাল এক প্রতিবেদনে খবরটি নিশ্চিত করেছে স্প্যানিশ ক্রীড়া দৈনিক মার্কা। অপেক্ষা এখন চুক্তি এবং আনুষ্ঠানিক ঘোষণার। তেমনটি হলে রিয়াল মাদ্রিদের প্রথম সারির সব খেলোয়াড়, কোচিং স্টাফ এবং পরিচালকরা অন্তত একটি করে গাড়ি উপহার পাবেন। এ ছাড়া রিয়ালকে দিতে হবে নগদ অর্থ।

গাড়ির বাজারে প্রতিযোগিতামূলক বিশ্বের অন্যতম প্রতিষ্ঠান বিএমএডব্লিউ। গত দুই দশক ধরে অডি, লেক্সাস এবং মার্সিডিসের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা চলছে তাদের। বর্তমানে বিএমডব্লিউ ইতালিয়ান ফুটবল ক্লাব এসি মিলানের পৃষ্ঠপোষক হিসেবে আছে। গত বছর ইতালি জাতীয় ফুটবলের দলের সঙ্গেও ছিল তারা। এবার রিয়ালের সঙ্গী হওয়ার অপেক্ষা তাদের।

আগামী ১৪ আগস্ট শুরু হবে স্প্যানিশ লা লিগার নতুন মৌসুম। প্রতিযোগিতায় শিরোপা ধরে রাখাই লক্ষ্য রিয়াল মাদ্রিদ। ইউরোপিয়ান শীর্ষস্থানীয় টুর্নামেন্ট উয়েফা চ্যাম্পিয়নস লিগেও ডিফেন্ডিং চ্যাম্পিয়ন কার্লো আনচেলত্তির দল। বোঝাই যাচ্ছে, নতুন মৌসুমে দুটি বড় শিরোপা ধরে রাখার কঠিন চ্যালেঞ্জ নিতে হচ্ছে তাদের।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close