ক্রীড়া ডেস্ক

  ১৪ মে, ২০২২

কৌতিনহোকে বিক্রি করল বার্সা

ধারে নেওয়ার সময়ই শর্তটা রেখেছিল অ্যাস্টন ভিলা। পাকাপাকিভাবে কিনে নেওয়ার সে শর্তটাই কাজে লাগিয়েছে দলটি। ফিলিপ কৌতিনহোকে কিনে নিয়েছে তারা। মাত্র ১৭ মিলিয়ন ইউরোর বিনিময়ে বার্সেলোনার ইতিহাসের সবচেয়ে দামি খেলোয়াড়কে কিনে নিয়েছে ইংলিশ ক্লাবটি।

গত জানুয়ারির ট্রান্সফারে বার্সা থেকে ভিলা পার্কে যোগ দেন কৌতিনহো। তখন থেকেই গুঞ্জন ছিল। সে গুঞ্জন সত্যি করে এবার তাদের সঙ্গে চুক্তি করে থেকে গেলেন এ ব্রাজিলিয়ান। আগামী ২০২৬ সালের জুন পর্যন্ত এ ক্লাবেই খেলবেন তিনি। ১৭ মিলিয়ন পাউন্ডে ছেড়ে দিলেও ভবিষ্যতে ভিলা যদি তাকে বিক্রি করে দেয়, সেক্ষেত্রে ‘ট্রান্সফার ফি’র অর্ধেক পাবে কাতালান ক্লাবটি।

ভিলায় সময়টা খারাপ যাচ্ছে না কৌতিনহোর। ক্লাবটির হয়ে এখন পর্যন্ত ১৬টি ম্যাচ খেলেছেন তিনি। সেখানে ৪টি গোলের পাশাপাশি ৩টি অ্যাসিস্ট করেছেন ২৯ বছর বয়সি এ তরুণ। তাতেই তাকে স্থায়ীভাবে কিনে নেওয়ার প্রতি আগ্রহ দেখায় ইংলিশ ক্লাবটি।

সাবেক সতীর্থকে স্থায়ীভাবে নিজের ক্লাবে পেয়ে দারুণ উচ্ছ্বসিত কোচ স্টিভ জেরার্ড, ‘অ্যাস্টন ভিলার জন্য এটা দারুণ এক চুক্তি। পেশাদার হিসেবে কৌতিনহো একজন মডেল। জানুয়ারিতে যোগদানের পর দলে তার প্রভাব বেশ স্পষ্ট। নিজেকে যেভাবে মাঠে এবং মাঠের বাইরে পরিচালিত করছে, তা অন্যদের জন্য দৃষ্টান্ত। আমাদের তরুণ খেলোয়াড়রা তার অভিজ্ঞতা থেকে উপকৃত হতে পারে।’

দারুণ উচ্ছ্বসিত কৌতিনহোও, ‘বর্তমান এবং ভবিষ্যৎ নিয়ে সত্যিই আনন্দিত। প্রথমদিনই আমাকে স্বাগত জানানো হয়েছে। ভীষণ উপভোগ করেছি। বিশ্বাস করি এই স্কোয়াড নিয়ে আমরা দারুণ কিছু অর্জন করতে পারব। পরের মৌসুম নিয়ে আমি রোমাঞ্চিত।’

২০১৮ সালের শীতকালীন দলবদলে লিভারপুল থেকে নিজেদের ইতিহাসের সর্বোচ্চ ১৪২ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে কৌতিনহোকে কিনেছিল দলটি। তবে দলের প্রত্যাশা পূরণ করতে ব্যর্থ হন এ ব্রাজিলিয়ান। ফলে পরের মৌসুমে তাকে ধারে বায়ার্নে পাঠায় ক্লাবটি। এক মৌসুম কাটানোর পর কাতালান ক্লাবে ফিরে ছয় মাস পর ফের ভিলা পার্কে ধারে যান তিনি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close