ক্রীড়া ডেস্ক

  ০৯ মে, ২০২২

প্রথমবারের মতো চ্যাম্পিয়নস লিগের বাইরে রোনালদো

চ্যাম্পিয়নস লিগের ইতিহাসে সর্বোচ্চ গোলদাতা ক্রিশ্চিয়ানো রোনালদো। এর বাইরেও ইউরোপ শ্রেষ্ঠত্বের মঞ্চে আরো অনেক রেকর্ড গড়েছেন সাবেক জুভেন্টাস তারকা। কিন্তু নির্মম বাস্তবতা এই যে, চ্যাম্পিয়নস লিগের আগামী আসরে দেখা যাবে না এই ফরওয়ার্ডকে। কারণ এবার শেষ চারে থেকে ইংলিশ প্রিমিয়ার লিগ শেষ করা হচ্ছে না ম্যানচেস্টার ইউনাইটেডের।

টানা ব্যর্থতার কারণে আরো আগেই চ্যাম্পিয়নস লিগের আগামী আসরে খেলার আশা ছেড়ে দিয়েছিলেন ম্যানইউর হেড কোচ রালফ র‌্যাগনিক। অবশ্য সামান্য আশা বেঁচে ছিল অনেক যদি-কিন্তুর ওপর। কাগজে-কলমে সেটাও শেষ হয়ে গেছে গতকাল ব্রাইটন অ্যান্ড হোব অ্যালবিয়নের কাছে ৪-০ গোলের বিশাল ব্যবধানে হেরে।

এর মাধ্যমে ইংলিশ প্রিমিয়ার লিগে সবশেষ পাঁচ ম্যাচের মধ্যে তিনটিতেই পরাজয় সঙ্গী হয়েছে ম্যানইউর। বর্তমানে টেবিলের ছয় নম্বরে অবস্থান করছে রেড ডেভিলরা। ৩৭ ম্যাচে তাদের সংগ্রহ ৫৮ পয়েন্ট। শেষ ম্যাচে আগামী ২২ মে তাদের প্রতিপক্ষ ক্রিস্টাল প্যালেস। ইউরোপা লিগে যেতে চাইলে সে ম্যাচে জেতার বিকল্প নেই দলটির জন্য। সেইসঙ্গে তাকিয়ে থাকতে হবে বাকি দলগুলোর দিকে।

২০০২-০৩ মৌসুমে পর্তুগিজ ক্লাব স্পোর্টিং সিপি দিয়ে চ্যাম্পিয়নস লিগে অভিষেক হয় রোনালদোর। এরপর থেকে সব সময় খেলেছেন ক্লাব সেরার আসরে। কিন্তু এবার ম্যানইউর অপ্রত্যাশিত পারফরম্যান্সে নতুন অভিজ্ঞতার মুখোমুখি হতে হলো পাঁচবারের ব্যালন ডিঅর জয়ীকে।

ম্যানইউ সেরা চার থেকে ছিটকে গেলেও মৌসুমজুড়ে আপন আলোয় উজ্জ্বল ছিলেন রোনালদো। জুভেন্টাস থেকে অনেক নাটকীয়তার পর দ্বিতীয় দফায় ম্যানইউতে যোগ দিয়ে কিছু ম্যাচ ছাড়া বাকি সময় চেনা ছন্দেই ছিলেন সিআর সেভেন। লিগে ম্যানইউর হয়ে ৩৭ ম্যাচে ২৪ গোল করেছেন।

অবশ্য রোনালদো চাইলে চ্যাম্পিয়নস লিগের আগামী আসরেও খেলতে পারবেন। সেক্ষেত্রে ম্যানইউ ছেড়ে অন্য কোনো ক্লাবে পাড়ি জমাতে হবে তাকে। গুঞ্জন আছে, আসন্ন দলবদলে রিয়াল মাদ্রিদ কিংবা প্যারিস সেন্ট জার্মেই, পিএসজিতে পাড়ি জমাবেন রোনালদো। কিন্তু ইংলিশ মিডিয়া দ্য টেলিগ্রাফের দাবি, পর্তুগিজ যুবরাজ পরের মৌসুমে ম্যানইউ ছাড়ার কথা ভাবছেন না।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close