ক্রীড়া প্রতিবেদক

  ২৭ অক্টোবর, ২০২১

আজ পর্দা উঠছে

আর্টিস্টিক জিমন্যাস্টিকস চ্যাম্পিয়নশিপের

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে আজ পর্দা উঠছে বাংলাদেশ জিমন্যাস্টিকস ফেডারেশনের ব্যবস্থাপনায় আয়োজিত ‘বঙ্গবন্ধু পঞ্চম সেন্ট্রাল সাউথ এশিয়ান আর্টিস্টিক জিমন্যাস্টিকস চ্যাম্পিয়নশিপ ২০২১’। এই আসরের শুভেচ্ছা দূত হিসেবে আছেন ২০১৬ রিও অলিম্পিকে রিদমিক জিমন্যাস্টিকসে স্বর্ণপদক জয়ী বাংলাদেশি বংশোদ্ভূত রাশিয়ান জিমন্যাস্ট মার্গারিটা মামুন।

তিনি বলেন, ‘বাংলাদেশের জিমন্যাস্টের সঙ্গে মিশতে পেরে ভালো লাগছে। এই ম্যাটে নেমে মনে হচ্ছে অলিম্পিকের মঞ্চে আছি। সবাই খুব আন্তরিক। আমাকে তারা খুব ভালোভাবেই গ্রহণ করেছে আমি বাংলাদেশি, এটাই আমার গর্ব।’

আজ বিকাল ৪টায় মিরপুর শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন অনুষ্ঠানের উদ্বোধন করবেন।

ফেডারেশরেনর সভাপতি শেখ বশির আহমেদ মামুনের সভাপতিত্বে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি বিশেষ অতিথি এবং বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের মহাসচিব সৈয়দ শাহেদ রেজা গেস্ট অব অনার হিসেবে উপস্থিত থাকবেন।

এবারের আসরে বাংলাদেশ ছাড়াও অংশ নিচ্ছে নেপাল, শ্রীলঙ্কা, ভারত, উজবেকিস্তান ও পকিস্তান। ছয় দেশের ৬৭ জিমন্যাস্টসহ কোচ, জাজেজ ও অফিশিয়ালসহ প্রায় ১৭৭ জন এবারের আসরে অংশগ্রহণ করছেন।

তিন ক্যাটাগরিতে (পুরুষ সিনিয়র ও জুনিয়র এবং মহিলা) মোট ২২টি ইভেন্ট অনুষ্ঠিত হবে। তিনটি ইভেন্টে বাংলাদেশের ১২ জন জিমন্যাস্ট অংশগ্রহণ করবেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close