ক্রীড়া প্রতিবেদক

  ২০ সেপ্টেম্বর, ২০২১

শেষটা রাঙানো হলো না যুবাদের

সিলেটে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে আফগানিস্তান অনূর্ধ্ব-১৯ দলের মুখোমুখি হয়েছিল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। যেখানে সিরিজের প্রথম তিন ম্যাচ জিতে আগেই সিরিজ জয় নিশ্চিত করে রাখে জুনিয়র টাইগাররা। তবে পরের দুই ম্যাচে জয়ের ধারা ধরে রাখতে পারেনি স্বাগতিকরা। চতুর্থ ম্যাচে ১৯ রানে হারের পর গতকাল সিরিজের শেষ ম্যাচ হেরেছে ৩ উইকেটের ব্যবধানে।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে এদিন টস জিতে আগে ব্যাট করতে নামে বাংলাদেশ যুব দল। তবে শুরুটা ভালো করেও ধরে রাখতে পারেনি তারা। উদ্বোধনী জুটিতে দুই ব্যাটসম্যান মফিজুল ইসলাম ও ইফতেখার হোসেন যোগ করে ৪৮ রান। ইফতেখার ১১ রান করে আউট হলে কিছুক্ষণ পর মফিজুল ফেরেন ২৬ রানে। পরে স্কোরবোর্ডে ৬৪ রান তুলতেই ৫ উইকেট হারিয়ে বসে তারা।

পরে আবদুল্লাহ আল মামুনের ৩৭ রানের সঙ্গে নাঈমুর রহমানের ১৬ ও তাজিবুল ইসলামের ১৫ রানের সুবাদে অলআউট হওয়ার আগে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল স্কোরবোর্ডে জমা করে ১৫৫ রান। আফগানিস্তান অনূর্ধ্ব-১৯ দলের হয়ে তিনটি করে উইকেট নেন নাঙ্গেয়ালিয়া খারোটে ও বিলাল সামি।

১৫৬ রানের লক্ষ্য টপকাতে নেমে আফগান যুব দলের শুরুটা অবশ্য ভালো হয়নি। দলীয় ২৪ রানের মাথায় দুই ওপেনারকে হারিয়ে বসে তারা। পরে উইকেটরক্ষক ব্যাটসম্যান ইসহাক জাজাইয়ের ফিফটিতে (৭৯ বলে ৫২ রান) বিপদ কাটে সফরকারীদের। যদিও মাঝে দ্রুত কয়েকটি উইকেট হারায় আফগানিস্তান অনূর্ধ্ব-১৯ দল। এর ফলে শেষদিকে ম্যাচ বেশ জমে উঠে।

পরে অধিনায়ক ইজাজ আহমেদের ৩২ রানের সঙ্গে অজহারুল্লাহ নাবিদের অপরাজিত ২৯ রানের কল্যাণে ৩ উইকেট ও ৩ বল হাতে রেখে জয় পায় আফগানিস্তান। এই জয়ের ফলে ৫ ম্যাচের ওয়ানডে সিরিজ ২-৩ ব্যবধানে শেষ করল তারা। এদিন বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন পেসার আশিকুর জামান। সিরিজের একমাত্র চার দিনের ম্যাচে আগামী ২২ সেপ্টেম্বর সিলেটে মুখোমুখি হবে দুই দল।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close