ক্রীড়া ডেস্ক

  ১৯ সেপ্টেম্বর, ২০২১

রোনালদোর থেকে বেশি বেতন মেসির

সর্বশেষ দলবদলে অবিশ্বাস্য ব্যাপারই ঘটেছে। লিওনেল মেসি ছেড়ে গেছেন তার শৈশব-কৈশোরের ক্লাব বার্সেলোনাকে। ওদিকে ক্রিশ্চিয়ানো রোনালদো আবার ফিরে এসেছেন ম্যানচেস্টার ইউনাইটেডে। তবে তাদের দলবদলের পর থেকে আর সবকিছুর মতো আগ্রহ ছিল তাদের আয় নিয়েও। সম্প্রতি ফাঁস হয়েছে সেটাই।

প্রথমে প্রকাশ পেয়েছে মেসির বেতনের অঙ্ক। কাজটা করেছে ফরাসি সংবাদ মাধ্যম লে’কিপে। তারা জানিয়েছে, মেসিকে বাৎসরিক তিন কোটি ইউরোর বিনিময়ে দুই বছরের জন্য সই করিয়েছে পিএসজি, তবে দ্বিতীয় বছর আরো এক কোটি ইউরো বেশি বেতন পাবেন আর্জেন্টাইন অধিনায়ক। সুযোগ আছে চুক্তি নবায়ন করে তৃতীয় বছরে খেলারও। তখনো দ্বিতীয় বছরের মতোই চার কোটি ইউরো বেতন পাবেন তিনি।

লে’কিপে জানাচ্ছে, মেসির চুক্তির মূল অর্থের অঙ্কটাই এমন। এ ছাড়াও তার সে চুক্তিতে আরো কিছু লক্ষ্য পূরণ করলে উপরি পাওনার ধারা জুড়ে দেওয়া হয়েছে। সেটা হলে আয় আরো বাড়বে মেসির। পিএসজিতে মেসির মূল বেতন নেইমারের সমান। তবে মেসির মতো বেতন বাড়বে না ব্রাজিল তারকার।

আর্জেন্টাইন অধিনায়কের বেতন ফাঁস হওয়ার কিছু পরেই ইংলিশ সংবাদ মাধ্যম জানিয়েছে রোনালদোর বেতনের কথা। যদিও প্রাথমিকভাবে জানা গিয়েছিল, ওল্ড ট্রাফোর্ডে প্রতি সপ্তাহে রোনালদোর আয় হবে প্রায় পাঁচ লাখ। তবে সে গুঞ্জনকে মিথ্যা প্রমাণ করে এবার স্থানীয় সংবাদ মাধ্যম মেইল অনলাইন জানিয়েছে, সেখানে তিনি আয় করবেন সপ্তাহে ৩ লাখ ৮৫ হাজার পাউন্ড।

সেই প্রতিবেদনে আরো বলা হয়েছে, ইউনাইটেডে যোগ দিতে রোনালদো বেতন কমিয়েছেন বেশ। জুভেন্তাসে তার আয় যেখানে ছিল বছরে তিন কোটি ইউরো, সেখানে এই আয়টা ইউনাইটেডে আসার পর নেমে আসবে প্রায় ২ দশমিক ৩ কোটি ইউরোয়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close