টেনিসের বার্টির হাতে গলফের শিরোপা

প্রকাশ : ২৪ সেপ্টেম্বর ২০২০, ০০:০০

ক্রীড়া ডেস্ক

নারীদের টেনিস র‍্যাংকিংয়ের শীর্ষে অবস্থান করছেন অস্ট্রেলিয়ার অ্যাশলে বার্টি। টেনিস কোর্টের এই সেরা খেলোয়াড় গলফেও নিজের কারিশমা দেখালেন। অস্ট্রেলিয়ার একটি গলফ চ্যাম্পিয়নশিপে শিরোপা জিতেছেন ২৪ বছর বয়সি তরুণী।

দীর্ঘদিন হলো টেনিস কোর্ট থেকে দূরে আছেন বার্টি। করোনাভাইরাসের কারণে গত মার্চ থেকে বিশ্ব ক্রীড়াঙ্গন বন্ধ ছিল। সে সময় বয়ফ্রেন্ড গ্যারি কিসিকের কাছে গলফকে নিজের আয়ত্তে নিয়েছেন বার্টি। কিসিক অস্ট্রেলিয়ার পেশাদার গলফার।

করোনার কারণে ব্যস্ত সূচি না থাকায় গলফে মনোযোগী হন বার্টি। আর সেটি বেশ কাজেও লাগল। এক্কেবারে শিরোপার স্বাদ নিলেন তিনি।

সম্প্রতি টেনিস কোর্টে ফিরেছে। যুক্তরাষ্ট্র ওপেন শেষ হয়েছে। কিন্তু সেখানে অংশ নেননি বার্টি। করোনার জন্যই ঝুঁকি নিতে চাননি তিনি। এমনকি আসন্ন ফ্রেঞ্চ ওপেন থেকেও নিজের নাম প্রত্যাহার করে নিয়েছেন।

এর আগে অস্ট্রেলিয়ার শীর্ষপর্যায়ের পেশাদার ক্রিকেটও খেলেছেন বার্টি। ব্রিসবেন হিটের হয়ে বিগ ব্যাশও খেলেছেন তিনি। এবার গলফেও নিজের দক্ষতা দেখালেন।

কিছুদিন আগে বার্টির প্রশংসা করেছেন গলফের কিংবদন্তি টাইগার উডস। ১৫টি মেজর শিরোপা জয় করা উডস বার্টির ব্যাপারে বলেছিলেন, ‘সে গলফের স্টিক দারুণ চালায়। তার দক্ষতা আছে।’ গত বছর ফ্রঞ্চ ওপেনের শিরোপা জিতেছেন বার্টি। এ বছরের অস্ট্রেলিয়ার ওপেনের সেমিফাইনালে থেমে যায় তার দৌড়।

 

 

"