ক্রীড়া ডেস্ক

  ২৯ ফেব্রুয়ারি, ২০২০

শিষ্যদের পারফরম্যান্সে সোলশারের সন্তুষ্টি

২২ সেপ্টেম্বর ২০১৮। ইংলিশ প্রিমিয়ার লিগে মুখোমুখি ম্যানচেস্টার ইউনাইটেড ও উলভারহাম্পটন ওয়ান্ডারার্স। শাখতার দোনেৎস্ক ছেড়ে মাস দুয়েক আগেই ক্লাবে যোগ দেওয়া ফ্রেডের গোলে ১৮ মিনিটে এগিয়ে যায় ইউনাইটেড, ওল্ড ট্রাফোর্ডে অনুষ্ঠিত ম্যাচটার যবনিকাপতন ১-১ সমতায়। কে ভেবেছিল, রেপ ডেভিলদের জার্সিতে ফ্রেডের গোল দেখতে এরপর এতদিন অপেক্ষা করতে হবে!

কম তো নয়, মাঝে একে একে কেটে গেছে ৫২৪টি দিন, প্রায় দেড় বছর! অবশেষে ইউনাইটেডের জার্সিতে পরশু রাতে গোল পেলেন ফ্রেড। তাও আবার একটি নয়, গোলখরা কাটিয়েছেন জোড়া গোল করে। তবে গোল করেও খোঁচা থেকে বাঁচতে পারলেন না এই ব্রাজিলিয়ান মিডফিল্ডার। ফ্রেডের গোল নিয়ে কথা বলতে গিয়ে ম্যাচের পর তাকে খোঁচা দিয়েছেন স্বয়ং ইউনাইটেড কোচ ওলে গুনার সোলশার। হাসতে হাসতে বললেন, ‘সবার পারফরম্যান্সেই খুশি আমি। অনেক খেলোয়াড়ই অনেক উন্নতি করেছে। স্কটি (ম্যাকটমিনে) ফিরে এসেছে, ও উন্নতি করেছে। আর ফ্রেড! আহা! আমি তো ভেবেছিলাম ও পরের গোল করার সময় আমি আর বেঁচে থাকব না। এটা নিয়ে আমাদের মধ্যে অনেক মজা হতো। তবে এখন ও গোল পেয়েছে। সে কারণে খুব ভালো লাগছে।’

২৬ বছর বয়সি ফ্রেড একজন পেশাদার মিডফিল্ডার। গোল করার চেয়ে বল বানিয়ে দেওয়াতে আর দলের খেলা গড়ে দেওয়াতেই বেশি মনোযোগ তার। ব্রাজিলের ইন্টারন্যাসিওনাল থেকে শুরু হয়ে শাখতার থেকে ম্যানচেস্টারেÑ প্রায় ১০ বছরের ক্লাব ক্যারিয়ারে ফ্রেড গোলই করেছেন মাত্র ২৬টি! ব্রাজিলের জার্সিতে এরই মধ্যে ৬ ম্যাচ খেলেও কোনো গোল পাননি।

সেই ফ্রেডের জোড়া গোলে পরশু ইউরোপা লিগে নিজেদের মাঠে বেলজিয়ামের ক্লাব ব্রুজকে ৫-০ গোলে বিধ্বস্ত করেছে ইউনাইটেড। দুই লেগ মিলিয়ে ৬-১ গোলের জয় নিয়ে সোলশারের দল উঠে গেছে আসরের শেষ ষোলোতে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close