ক্রীড়া প্রতিবেদক

  ০৭ ডিসেম্বর, ২০১৯

ভুটানকে ক্রিকেট শেখালেন সৌম্য-শান্তরা

এসএ গেমসে আরেকটি অনায়াস জয় পেল বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল। ভুটানকে তারা উড়িয়ে দিল ১০ উইকেটে। কাল ব্যাটে-বলে বাংলাদেশকে চ্যালেঞ্জ জানানোর মতো কিছুই করতে পারেনি ভুটান। জয়ের জন্য ৭০ রান তাড়া করতে নামা বাংলাদেশ ম্যাচ জিতে নেয় কোনো উইকেট না খুইয়েই। তখনো বাংলাদেশ ইনিংসের ১৩.১ ওভার বাকি! সৌম্য সরকার ৫ বাউন্ডারি ও ৩টি ছক্কায় ২৮ বলে অপরাজিত ৫০ রান করেন। সঙ্গী নাঈম শেখ অপরাজিত ছিলেন ১৬ রানে।

পুরো ম্যাচ থেকে ভুটান একটাই সান্ত¡না খুঁজতে পারেÑ ‘অলআউট তো আর হইনি!’ গতকাল ২০ ওভার খেলে ভুটান ৭ উইকেট হারিয়ে তোলে ৬৯ রান। তবে টি-টোয়েন্টিতে এত মামুলি পুঁজি নিয়ে আর যাই হোক ম্যাচে প্রতিদ্বন্দ্বিতা গড়া যায় না। ভুটানও তার ব্যতিক্রম হতে পারেনি।

কাঠমান্ডুর দশরথ স্টেডিয়ামে সকালে টসে জিতে ভুটান ব্যাটিং বেছে নেয়। দুই ওপেনার ওয়াংচুক জুনিয়র ও জে এন দর্জি দুজনেই স্থির করে স্কোরবোর্ডে রান কম আসুক কিন্তু শুরুতে উইকেট হারাব না। সেই লক্ষ্যে ভুটানের ওপেনাররা সফলই হন। পাওয়ার প্লেতে কোনো উইকেট হারায়নি ভুটান। প্রথম উইকেট পড়ে দলীয় ২৩ রানে। তখন ইনিংসের নবম ওভারের খেলা চলছে! তবে ওপেনিং জুটি ভাঙ্গার পর ভুটানের ব্যাটিং যেন তাসের ঘরের মতো ধসে পড়ে।

ওপেনার ওয়াংচুকের ব্যাটেই আসে দলের সর্বোচ্চ ১৫ রান। আরেক ওপেনার জে এন দর্জি করেন ১২ রান। মিডলঅর্ডারে জে সিঙ্গে ২ বাউন্ডারির সাহায্যে ১৬ বলে ১৩ রান করেন। দলের বাকিরা আর কেউ ব্যাট হাতে দক্ষতা দেখাতে পারেনি। ২০ ওভারে ৭ উইকেটে ৬৯ রানে থেমে যায় ভুটান। ভুটানের এই ইনিংসে সব মিলিয়ে বাউন্ডারির সংখ্যা ৩টি, ছক্কা ১টি।

বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দলের পাঁচ বোলারের সবাই এই ম্যাচে উইকেট পান। সাফল্যের এই তালিকায় মানিক খান সবচেয়ে এগিয়ে ছিলেন। ৪ ওভারে ৯ রান খরচায় মানিক ২ উইকেট পান। মালদ্বীপ ম্যাচের সেরা স্পিনার তানভীর ইসলাম পান ১৩ রানে ১ উইকেট। মিনহাজুলের বোলিং ফিগারও তানভীরের হুবহু। টানা দুই ম্যাচ জয়ী বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দলের পরের ম্যাচ আজ স্বাগতিক নেপালের বিপক্ষে।

সংক্ষিপ্ত স্কোর

ভুটান : ৬৯/৭ (২০ ওভারে, ওয়াংচুক জুনিয়র ১৫, দর্জি ১২, সিঙ্গে ১৩, মানিক খান ২/৯, তানভীর ১/১৩, আফ্রিদি ১/১৩, মেহেদী হাসান রানা ১/১৮, সৌম্য ১/১৫)।

বাংলাদেশ : ৭৪/০ (৬.৫ ওভারে, সৌম্য ৫০, নাঈম শেখ ১৬)।

ফল : বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল ১০ উইকেটে জয়ী।

ম্যাচ সেরা : সৌম্য সরকার।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close