ক্রীড়া ডেস্ক

  ২৪ আগস্ট, ২০১৯

ভুটানকে উড়িয়ে কিশোরদের মিশন শুরু

অনূর্ধ্ব-১৫ সাফ চ্যাম্পিয়নশিপে দুর্দান্ত শুরু বাংলাদেশের। কাল পশ্চিমবঙ্গের কল্যাণী স্টেডিয়ামে ভুটানকে তারা উড়িয়ে দিয়েছে ৫-২ গোলে। গত বছর ফাইনালে পাকিস্তানকে টাইব্রেকারে হারিয়ে শিরোপা জিতেছিল বাংলাদেশ। এবার সেটা ধরে রাখার লক্ষ্যে অবিচল লাল-সবুজের কিশোররা, যার দেখা মিলল প্রথম ম্যাচেই।

ম্যাচের শুরু থেকে ছিল বাংলাদেশের আধিপত্য। যদিও প্রথম ৪৫ মিনিট ভুটানও সমান তালে লড়াইয়ের চেষ্টা করে গেছে। ৭ গোলের ৫টিই হয়েছে প্রথমার্ধে।গোল উৎসবের শুরু হয় ১৫ মিনিটে।

লম্বা থ্রো-ইন থেকে হেডে লক্ষ্যভেদ করেন ফরওয়ার্ড আল আমিন রহমান। তবে ২ মিনিট পর তাদের উল্লাস থামিয়ে ভুটান সমতা ফেরায়। ক্রস থেকে হেডে ১-১ করেন সোনম চোজাং।

২১ মিনিটে আবারও এগিয়ে যায় বাংলাদেশ। ফ্রি-কিক থেকে বল পেয়ে প্লেসিং শটে ব্যবধান ২-১ করেন আল মিরাদ। ৩২ মিনিটে বাংলাদেশের গোলকিপারের ভুলে ভুটান ফের ম্যাচে সমতা ফেরায়। গোলকিপার ঠিকমতো গোলকিক নিতে পারেননি। বল পেয়ে ভুটানের ফরওয়ার্ড পুভ দর্জি গোল করতে ভুল করেননি।

বিরতিতে যাওয়ার ঠিক আগে বাংলাদেশ তৃতীয় গোলের দেখা পায়। ভলি শটে লাল-সবুজ দলকে এগিয়ে নেন মিডফিল্ডার শুভ সরকার।

৩-২ গোলে এগিয়ে থাকা বাংলাদেশ দ্বিতীয়ার্ধে চাপে ছিল। শেষ পর্যন্ত ৮৩ মিনিটে মিরাদের দ্বিতীয় গোলে স্বস্তি ফেরে চ্যাম্পিয়নদের মনে। ইনজুরি সময়ের ফ্রি-কিক থেকে ভুটানের জালে পঞ্চমবার বল পাঠান ইমন ইসলাম।

ম্যাচ শেষে বাংলাদেশ কোচ মোস্তফা আনোয়ার পারভেজ উচ্ছ্বাস প্রকাশ করে বলেছেন, ‘যেকোনো দলের জন্য জয়টা মুখ্য বিষয়। ব্যবধান বড় হলে তো আরো ভালো হয়। বাংলাদেশ ভালো খেলেছে। বাইরে প্রচ- গরম। তবে আমরা গোল না খেলে ভালো হতো। ডিফেন্স ও গোলকিপারের ভুলের কারণে গোল হয়েছে। আশা করছি সামনের ম্যাচে আরো ভালো খেলব।’

রাউন্ড রবিন লিগের এই টুর্নামেন্টে বাংলাদেশ পরের ম্যাচে শ্রীলঙ্কার মুখোমুখি হবে কাল। এরপর ২৭ ও ২৯ আগস্ট নেপাল ও ভারতের বিপক্ষে শেষ দুটি ম্যাচ খেলবে তারা। পয়েন্ট টেবিলের সেরা দুই দল ৩১ আগস্ট খেলবে ফাইনালে। সব ম্যাচই খেলা হবে একই ভেন্যুতে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close