ক্রীড়া ডেস্ক

  ২০ আগস্ট, ২০১৯

স্মরণীয় দিনে কোহলিকে বিশেষ উপহার

২০০৮ সালের ১৮ আগস্ট আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় ভারতীয় ক্রিকেট দলের বর্তমান অধিনায়ক বিরাট কোহলির। পরশু ছিল তার আন্তর্জাতিক ক্যারিয়ারের ১১ বর্ষপূর্তি। আর এমন স্মরণীয় দিনেই দারুণ উপহার পেলেন কিং কোহলি। তার কীর্তির প্রতি সম্মান জানিয়ে দিল্লির বিখ্যাত ফিরোজ শাহ কোটলা গ্রাউন্ডের একটি স্ট্যান্ডের নাম ‘বিরাট কোহলি স্ট্যান্ড’ রাখার সিদ্ধান্ত নিয়েছে দিল্লি জেলা ক্রিকেট সংস্থা (ডিডিসিএ)।

এর আগে দিল্লির খেলোয়াড়দের মধ্যে মহিন্দর অমরনাথ ও বিষেন সিং বেদির নামে ফিরোজ শাহ কোটলার স্ট্যান্ডের নাম রাখা হয়। তবে তারা ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর এ সম্মান পেয়েছিলেন। কোহলি পেলেন ক্যারিয়ারের মধ্যগগনে থাকতে থাকতেই। আর এখানেই অনন্য কোহলি। তার চেয়ে কম বয়সে এমন সম্মান অন্য কোনো ভারতীয় ক্রিকেটারের ভাগ্যে জোটেনি। এর আগে মাঠটির গেটের নাম রাখা হয়েছিল সাবেক ভারতীয় ওপেনার বিরেন্দর সেওয়াগ ও ভারতীয় নারী দলের প্রথম সেঞ্চুরিয়ান আঞ্জুম চোপরার নামে। স্টেডিয়ামের হল অব ফেমে রয়েছে সাবেক অধিনায়ক মনসুর আলি খান পতৌদির নাম।

ডিডিসিএ’র তরফে জানানো হয়েছে, আগামী ১২ সেপ্টেম্বর একটি অনুষ্ঠানের মধ্য দিয়ে ‘বিরাট কোহলি স্ট্যান্ড’ এর উদ্বোধন করা হবে। জওহরলাল নেহরু ভারোত্তলন স্টেডিয়ামে হবে এই অনুষ্ঠান। কোহলি ছাড়াও এই অনুষ্ঠানে উপস্থিত থাকবে গোটা ভারতীয় দল। সবাইকে সংবর্ধনা জানানো হবে এই অনুষ্ঠানে। এ ব্যাপারে ডিডিসিএ প্রধান রজত শর্মা বলেন, ‘বিশ্ব ক্রিকেটে বিরাট কোহলির অবিশ্বাস্য অর্জন আমাদের গর্বিত করেছে।’ভারতের হয়ে এ পর্যন্ত ৭৭ টেস্টে ৬৬১৩, ২৩৯ ওয়ানডেতে ১১৫২০ এবং ৭০ টি-টুয়েন্টি ম্যাচে ২৩৬৯ রান করেছেন কোহলি। সব মিলিয়ে সেঞ্চুরি করেছেন ৬৮টি। খুব শিগগিরই যে নিজেকে আরো উঁচুতে নিয়ে যাবেন, সেটা আর বলার অপেক্ষা রাখে না।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close