ক্রীড়া প্রতিবেদক

  ১৭ জুলাই, ২০১৯

বিজয়-তাইজুলকে নিয়ে টাইগারদের দল

ঢাকা প্রিমিয়ার লিগে বেশ ভালোই খেলেছিলেন। শুধু ভালো বললে কম হবে। হ্যাটট্রিক সেঞ্চুরি হাঁকানোকে কি কেবল ‘ভালো’ বলা যায়? দুর্দান্ত বলাই যথোপযুক্ত। কিন্তু এমন পারফরম্যান্সের পরও যখন বিশ্বকাপ দলে জায়গা হয় না, তখন হতাশায় যে কারোরই আত্মবিশ্বাস হারিয়ে ফেলার কথা। হয়েছিলও তাই। এমন অসাধারণ পারফর্ম করেও যদি জায়গা না মেলে, তাহলে আর পারফর্ম করার দরকার কী।

তবুও হাল ছাড়েননি তিনি। বলা হচ্ছিল, এনামুল হক বিজয়ের কথা। ঢাকা প্রিমিয়ার লিগের পর সম্প্রতি সেঞ্চুরি পেয়েছেন আফগানিস্তান ‘এ’ দলের বিপক্ষেও। অবশেষে সেই পুরস্কারটা পেলেন বিজয়। এক বছর পর ফের জাতীয় দলে ফিরলেন। ডানহাতি এই ওপেনারকে নিয়ে শ্রীলঙ্কা সফরে যাচ্ছে বাংলাদেশ দল। এবার সুযোগটা তিনি কতটা কাজে লাগাতে পারেন, এখন সেটাই দেখার বিষয়। কেননা, বর্তমানে জাতীয় দলে তীব্র প্রতিদ্বন্দ্বিতা। তাই টিকে থাকতে হলে যে পারফর্ম করার কোনো বিকল্প নেই।

বিজয়ের সঙ্গে শ্রীলঙ্কা সফরের দলে ডাক পেয়েছেন স্পিনার তাইজুল ইসলামও। বিশ্বকাপের দল থাকা সাকিব আল হাসান ও লিটন দাসের ছুটি মঞ্জুর করে ও আবু জায়েদ রাহীকে বাদ দিয়ে গতকাল ১৪ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আসন্ন এই সফরে ২৬, ২৮ ও ৩১ জুলাই স্বাগতিকদের বিপক্ষে তিনটি ওয়ানডে খেলবে টাইগাররা। এর আগে ২৩ জুলাই একটি প্রস্তুতি ম্যাচ খেলবে মাশরাফির দল। সবকটি ম্যাচই অনুষ্ঠিত হবে কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে। এ উপলক্ষে আগামী শনিবার ঢাকা ছাড়বে টাইগাররা।

এদিকে, বাদ পড়া তিনজনের মধ্যে আগেই ছুটি চেয়ে নিয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। সাকিবের অনুপস্থিতিতে দলে একজন বাড়তি স্পিনার দরকার ছিল।

এ কারণেই টেস্ট বোলারের তকমা পাওয়া তাইজুলকে ওয়ানডে দলে ফেরানো। আর পেসার আবু জায়েদকে তো বিশ্বকাপে কোনো ম্যাচেই খেলানো হয়নি। ফলে দুঃখজনকভাবেই বাদ পড়লেন এই সিলেটি পেসার। অন্যদিকে চলতি মাসের শেষ দিকে বিয়ে করছেন ওপেনার লিটন দাস। যে কারণে ছুটি নিয়েছেন তিনিও।

তবে মাশরাফি, মাহমুদউল্লাহ, মুশফিক ও রুবেলের ইনজুরিজনিত কিছু কিছু সমস্যা থাকলেও শ্রীলঙ্কা সফরে যাচ্ছেন এই চার টাইগার। কাল বিসিবির তরফ থেকে এ বিষয়গুলো নিশ্চিত করা হয়েছে। আর ‘কোচ সমস্যা’-এর সমাধান আগেই হওয়ায় আসন্ন এই সিরিজ নিয়ে থাকল না কোনো শঙ্কা কিংবা সংশয়।

শ্রীলঙ্কা সফরের বাংলাদেশ দল

মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), তামিম ইকবাল, এনামুল হক বিজয়, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মোহাম্মদ মিঠুন আলি (ব্যাকআপ উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ রিয়াদ, সৌম্য সরকার, সাব্বির রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন, মেহেদী হাসান মিরাজ, রুবেল হোসেন, মুস্তাফিজুর রহমান, মোসাদ্দেক

হোসেন সৈকত এবং তাইজুল ইসলাম

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close