ক্রীড়া ডেস্ক

  ২৪ জুন, ২০১৯

বৃথা গেল ব্রাথওয়েটের ব্যাটিং-বীরত্ব

রোমাঞ্চ ছড়ানো ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে ৫ রানে হারিয়ে সেমিফাইনালের আরো কাছে চলে গেছে নিউজিল্যান্ড। পরশু রাতে ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে কেন উইলিয়ামসনের লড়াকু ১৪৮ রানের কাছে গেইলের ৮৭ ও ব্র্যাথওয়েটের ১০১ পরাজয়ের পাতাতেই থাকল। ফলে ৬ ম্যাচে পাঁচ জয়ে ফের শীর্ষে কিউইরা। আর সমান ম্যাচে মাত্র এক জয় ক্যারিবীয়দের। কার্যত সেমির আশা শেষ উইন্ডিজের। শনিবারের ম্যাচে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটে ২৯১ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়ে নিউজিল্যান্ড। জবাব দিতে নেমে ৪৯তম ওভারের শেষ বলে গুটিয়ে যাওয়ার সময় ২৮৬ পর্যন্ত যেতে পেরেছে ওয়েস্ট ইন্ডিজ।

এদিন ব্যাটে এসে শূন্যরানে দুই ওপেনারকে হারানো নিউজিল্যান্ড কেন উইলিয়ামসন ও রস টেলরের ব্যাটে ঘুরে দাঁড়ায়। দুজনে ১৬০ রান যোগ করে ম্যাচে রাখেন দলকে। ৯৫ বলে ৬৯ করে টেলর সাজঘরে ফিরলে ভাঙে যৌথ প্রযোজনা। পরে ল্যাথাম ১২, নিশাম ২৮, গ্র্যান্ডহোম ১৬, স্যান্টেনার ১০ রানের ছোট ছোট অবদান রাখলেও আসল কাজটা করেছেন উইলিয়ামসন। অধিনায়ক একপাশ আগলে রেখে বড় সংগ্রহের পথ গড়ে দিয়েছেন।

৪৭তম ওভারে ফেরার সময় উইলিয়ামসনের নামের পাশে ১৪৮ রানের ঝলমলে ইনিংস। ব্যাক-টু-ব্যাক ম্যাচজয়ী শতকটি ছিল ১৪ চার ও এক ছক্কায় সাজানো। উইন্ডিজের হয়ে কটরেল ৪টি ও ব্র্যাথওয়েট দুটি করে উইকেট নিয়েছেন।

এই ব্র্যাথওয়েটই পরে ব্যাট হাতে লড়াই জমিয়েছেন দারুণ এক শতকে। উইন্ডিজের শুরুতেও দুই ব্যাটসম্যান সাজঘরে। সেখান থেকে লড়াই চালান ক্রিস গেইল ও শিমরন হেটমায়ার। দুজনে ১২২ রান যোগ করেন। ৮ চার ও এক ছক্কায় হেটমায়ার ৪৫ বলে ৫৪ করে ফিরলে ভাঙে জুটি। এরপর গেইলও দায়িত্বহীনতার পরিচয় দিয়ে ফিরেছেন। ৮ চার ও ৬ ছক্কার ঝড় তুলে ৮৭ করেছেন ক্যারিবীয় ব্যাটিং দানব। এরপরের গল্পটা কার্লোস ব্রাথওয়েটের।

ধ্বংসস্তূপে দাঁড়িয়ে একাই লড়েছেন এই দীর্ঘদেহী হার্ড হিটার। অন্যপ্রান্ত থেকে রোচের ১৪ আর কটরেলের ১৫ রানই কেবল সঙ্গে পেয়েছেন। ৯ চার ও ৫ ছক্কার সৌজন্যে নিজে করেছেন ১০১, খেলেছেন ৮২ বল। কিন্তু বীরোচিত ইনিংসটি পরাজয়ের খাতায় উঠে যায়। শেষ ব্যাটসম্যান হিসেবে ৪৯তম ওভারের অন্তিম ডেলিভারিতে নিশামের বলে বোল্টকে ক্যাচ দিতেই অলআউট ক্যারিবীয়রা। এর আগে ‘বিদ্যুৎ’ বোল্টই বল হাতে কাজের কাজটা করেছেন। নিয়েছেন ৩০ রানে ৪ উইকেট। বৈচিত্র্যময় বোলিংয়ে লকি ফার্গুসন শিকার করেছেন ৩ উইকেট।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close