ক্রীড়া ডেস্ক

  ২১ জুন, ২০১৯

স্পেনের দায়িত্ব ছাড়লেন এনরিকে

স্পেন জাতীয় ফুটবল দলের কোচ হিসেবে মেয়াদ এক বছরও পেরোয়নি। এরই মধ্যে ব্যক্তিগত কারণ দেখিয়ে পদ ছাড়লেন লুইস এনরিকে। গত বছরের জুলাইয়ে দুই বছরের চুক্তিতে ২০১০ বিশ্বচ্যাম্পিয়নদের গুরু হয়েছিলেন বার্সেলোনার সাবেক কোচ।

চলতি বছরের মার্চ থেকে পারিবারিক সমস্যার কারণ দেখিয়ে স্পেনের অনুশীলনে অনুপস্থিত ছিলেন এনরিকে। তার বদলি হিসেবে স্পেনের দায়িত্ব সামলেছেন সহকারী কোচ রবের্তো মরেনো। পরশু এক সংবাদ সম্মেলনে এনরিকের বিদায়ের খবরটি নিশ্চিত করেছেন স্প্যানিশ ফুটবল ফেডারেশনের সভাপতি লুইস রুবিয়ালেস। এনরিকের সিদ্ধান্তের প্রতি সম্পূর্ণ শ্রদ্ধা আছে জানিয়ে রুবিয়ালেস বলেন, ‘এটা এনরিকের নিজস্ব সিদ্ধান্ত। আমাদের এ বিষয়ে সম্পূর্ণ শ্রদ্ধা আছে।’ ‘তার সঙ্গে আমাদের দারুণ এক স্মৃতি আছে। এটা তার পারিবারিক সমস্যা, যা আমাদের প্রভাব ফেলেনি। আমাদের মনে হয় তার জন্য এটাই সবচেয়ে ভালো সিদ্ধান্ত।’

এদিকে, এনরিকের সহকারী রবের্তো মরেনোর অধীনে সবশেষ মাল্টা, ফারো আইল্যান্ড ও সুইডেনের বিপক্ষে সহজ জয় পেয়েছে স্প্যানিশরা। তাই হুট করে নতুন কোচ খোঁজার ঝামেলায় যায়নি ফেডারেশনটি। মরেনোকেই অন্তর্বর্তীকালীন হেড কোচের দায়িত্ব দেওয়া হয়েছে।

এ নিয়ে সবশেষ ১২ মাসে চারবার কোচ বদল হলো স্পেন জাতীয় দলে। গত বছর রাশিয়া বিশ্বকাপের দুই দিন আগে বরখাস্ত হন হুলেন লোপেতেগি। তার জায়গায় বিশ্বকাপে স্পেনের দায়িত্ব সামাল দেন স্পোর্টিং ডিরেক্টর ফার্নান্দো হিয়েরো। শেষ ষোলোতেই বিশ্বকাপের দৌড় থামার পর স্বেচ্ছায় দায়িত্ব ছেড়ে দেন হিয়েরো। তারই স্থলাভিষিক্ত হয়েছিলেন লুইস এনরিকে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close