ক্রীড়া ডেস্ক

  ২২ মে, ২০১৯

বিপুল অঙ্কে গার্দিওলাকে ধরে রাখতে চায় সিটি

এখনো চুক্তির দুই বছর বাকি। তার আগেই পেপ গার্দিওলাকে আরো দীর্ঘমেয়াদি চুক্তিতে বেঁধে ফেলতে চায় ম্যানচেস্টার সিটি। অতিরিক্ত তিন বছরের জন্য বর্তমান পারিশ্রমিকে উল্লেখযোগ্য বৃদ্ধিসহ গার্দিওলাকে বিপুল অঙ্কের প্রস্তাব দিয়েছেন সিটি।

২০১৬ সালে বায়ার্ন মিউনিখ ছেড়ে ম্যানচেস্টার সিটির দায়িত্ব নিয়েছিলেন গার্দিওলা। লা লিগা ও বুন্দেস লিগা ঘুরে প্রিমিয়ার লিগে কোচিং শুরু করেই উল্লেখযোগ্য সাফল্য পান তিনি। গার্দিওলার কোচিংয়ে ম্যানসিটি প্রথম বছরে লিগে তৃতীয় স্থান দখল করে। এরপর দুইবার প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন হয় তারা। সদ্য সমাপ্ত মৌসুমে এপিএলের পাশাপাশি লিগ কাপ ও এফএ কাপের দখল নিলে ত্রিমুকুট জেতে ম্যানচেস্টার সিটি, যা ব্রিটিশ ফুটবলে আজ পর্যন্ত ইতিহাস। প্রথম দল হিসেবে একই মৌসুমে ইংলিশ ফুটবলের তিনটি ট্রফি জেতে সিটি। এমন চোখ ধাঁধানো সাফল্যের পর স্বাভাবিকভাবেই গার্দিওলার কোচিংয়ে খুশি ম্যানসিটি কর্তৃপক্ষ।

ক্লাবের তরফে বর্তমান সময়ের অন্যতম সেরা স্প্যানিশ কোচকে ধরে রাখার উদ্যোগ শুরু হয়ে যায়। প্রাথমিকভাবে গার্দিওলার সঙ্গে পাঁচ বছরের চুক্তি ছিল সিটির। তিন বছর কেটে গেছে। অর্থাৎ আরো দুই বছর ম্যানচেস্টারে থাকার কথা তার।

তবে একই ক্লাবে খুব বেশিদিন কাজ করার নজির নেই গার্দিওলার। বার্সেলোনায় পাঁচ বছর ও বায়ার্ন মিউনিখে চার বছর কাটিয়ে আসা গার্দিওলা ম্যানসিটিতেও যে দীর্ঘদিন কাজ করবেন, এমন কোনো নিশ্চয়তা নেই। ম্যানসিটি তার দীর্ঘ করতেই উঠে পড়ে লেগেছে।

অবশিষ্ট দুই বছর ও বাড়তি তিন বছর, গার্দিওলাকে নতুন করে মোট পাঁচ বছরের চুক্তির প্রস্তাব দিতে চলেছে সিটি। এই মুহূর্তে গার্দিওলার পারিশ্রমিক বছরে ১৫ মিলিয়ল পাউন্ড। সেই পারিশ্রমিক বাড়িয়ে বছরে ২০ মিলিয়ন পাউন্ড করতে চলেছে দ্য স্কাই ব্লুজরা। অর্থাৎ সব মিলিয়ে পাঁচ বছরে মোট ১০০ মিলিয়ন পাউন্ডের প্রস্তাব পেতে চলেছেন পেপ, যা তিনি গ্রহণ করবেন বলেই মনে করছে ফুটবলমহল।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close