ক্রীড়া প্রতিবেদক

  ২৯ মার্চ, ২০১৯

এশিয়ান ট্যুর

নতুন রূপে পুরোনো আসর

আন্তর্জাতিক গলফ কোর্সে বাংলাদেশের সবচেয়ে বড় নাম সিদ্দিকুর রহমান। পেশাদার গলফার হিসেবে এশিয়ান ট্যুরের সর্বোচ্চ শৃঙ্গে দুুইবার উঠতে পেরেছেন ‘বেঙ্গলি টাইগার উডস’। সেই তিনিই এখন নিজেকে হারিয়ে খুঁজছেন। কদিন আগে খেলেছেন মালয়েশিয়াতে। দারুণ কিছু করতে পারেননি। ঘুরেফিরে এশিয়ান ট্যুরের মঞ্চ এবার চেনা কোর্সে, কুর্মিটোলা গলফ কোর্সে।

আগামী ৩ এপ্রিল থেকে এখানেই শুরু হচ্ছে এশিয়ান গলফের সবচেয়ে বড় টুর্নামেন্ট এশিয়ান ট্যুর। এই প্রতিযোগিতার কেতাবি নাম দেওয়া হয়েছে বঙ্গবন্ধু কাপ গলফ ওপেন ২০১৯। ৬ এপ্রিল চতুর্থ ও শেষ দিনে বাংলাদেশের কোনো গলফার ট্রফি জিততে পারবেন তো? এর আগে চারবার পরিচিত কোর্সে খেলে পারেননি সিদ্দিকুর, অন্যদের জন্য তো এটা আকাশ কুসুম স্বপ্নের মতো।

বিদেশের মাটিতে পারলেও কেন নিজেদের মাটিতে শ্রেষ্ঠত্ব প্রমাণ করতে পারছেন না বাংলাদেশের কোনো গলফার? কাল প্রতিযোগিতার লোগো উন্মোচন শেষে সাংবাদিক বৈঠকে এমনই বিব্রতকর প্রশ্ন শুনতে হলো আয়োজকজদের। উত্তরে বাংলাদেশ গলফ ফেডারেশনের সেক্রেটারি জেনারেল ব্রিগেডিয়ার মো. সাঈদ সিদ্দিকি মেনে নিলেন প্রত্যাশার চাপের কারণেই এমনটা হচ্ছে। তিনি বলেছেন, ‘নিজেদের কোর্সে খেললে বাড়তি সুবিধাও আছে। একটু অসুবিধাও আছে। প্রত্যাশার চাপ তো একটু থাকছেই।’

কাল বিকেলে কুর্মিটোলা গলফ ক্লাবে লোগো উন্মোচনের মধ্য দিয়ে আনুষ্ঠানিক যাত্রা শুরু করেছে নতুন নামের পুরোনো টুর্নামেন্টটি। যেখানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সেনাপ্রধান এবং বাংলাদেশ গলফ ফেডারেশনের সভাপতি জেনারেল আজিজ আহমেদ, প্রতিযোগিতার সাংগঠনিক কমিটির এক্সিকিউটিভ ভাইস চেয়ারম্যান এবং ফেডারেশনের সেক্রেটারি জেনারেল ব্রিগেডিয়ার মো. সাঈদ সিদ্দিকি, পানিসম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম, বলিউড অভিনেতা সঞ্জয় দত্ত, ফেডারেশনের কো-অর্ডিনেটর লে. কর্নেল (অব.) মো. আবদুল বারি, টুর্নামেন্টের পৃষ্ঠপোষক কোম্পানি ন্যাশনাল ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদের পরিচালকবৃন্দ, এশিয়ান ট্যুরের কর্মকর্তাসহ অন্যরা উপস্থিত ছিলেন।

এশিয়া, ইউরোপ, আমেরিকা, অস্ট্রেলিয়া এবং আফ্রিকা মহাদেশের ২২টি দেশের প্রায় ১৬০ জন গলফার অংশ নিচ্ছেন রোমাঞ্চকর এই আসরে। যেখানে বাংলাদেশের প্রতিনিধি হিসেবে থাকছেন ৪৬ জন গলফার (অপেশাদার ছয়জন)। এশিয়ান ট্যুরের এই প্রতিযোগিতায় প্রাইজমানি বাড়িয়ে করা হয়েছে ৩ লাখ ৫০ হাজার ৫০ মার্কিন ডলার। অবশ্য কাল লোগো উন্মোচন অনুষ্ঠান হলেও রোববার ট্রফি উন্মোচন করা হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close