ক্রীড়া ডেস্ক

  ২০ ফেব্রুয়ারি, ২০১৯

২০ গোলে হার!

বিশ্ব ফুটবলের অন্যতম পরাশক্তি ইতালি। আজ্জুরিদের সিরি-এ লিগের খ্যাতি বিশ্বজুড়ে। অথচ দেশটির ক্লাব ফুটবলেই কি না একটি ক্লাব হেরেছে ২০-০ গোলে! অবশ্য তার পেছনেও রয়েছে বেশ কিছু কারণ। আর সব ঘটনা তদন্তের পর ফুটবল ক্লাব প্রো পিয়াচেনসাকে ছাঁটাই করেছে কর্তৃপক্ষ।

ঘটনাটি সিরি-সি’লিগের। রোববার তৃতীয় বিভাগ লিগের সে ম্যাচে কুনেওর বিপক্ষে ধরাশয়ী হয় পিয়াচেনসা। মূল সমস্যাটি হয়েছে খেলোয়াড়দের বেতন-ভাতা ঠিকভাবে দিতে না পারায়। বেতন না পেয়ে দলের খেলোয়াড়রা একযোগে ধর্মঘটে গেছেন। ফলে বিভিন্ন একাডেমি থেকে তরুণদের নিয়ে দল গঠনের চেষ্টা করেন ক্লাব কর্মকর্তারা।

ম্যাচে খেলার জন্য মাত্র সাতজন খেলোয়াড় নিয়ে মাঠে নেমেছিল তারা। অবশ্য মাঠে নেমেছিলেন আটজন। কিন্তু একজন পরিচয়পত্রের কাগজ দিতে ব্যর্থ হন। বাকি সাতজনের সবাই ছিলেন টিনএজার। অধিনায়ক নিকোলা কিরিগলিয়ানোর বয়স সর্বোচ্চ ১৮ বছর। যিনি কি না সে দলের ম্যানেজার হিসেবেও কাজ করেছেন। এমনকি যখন কোনো খেলোয়াড় আঘাত পেয়েছেন, তার পরিবর্তে ফিজিও থেরাপিস্টকে মাঠে নামতে হয়েছে।

ফুটবলের নিয়ম অনুযায়ী কোনো দলকে খেলতে হলে ম্যাচের সময় কমপক্ষে সাতজন খেলোয়াড় মাঠে থাকতে হবে। মূলত এ কারণেই ফিজিও থেরাপিস্টকেও খেলতে হয়েছে।

তবে এতেও রক্ষা পাচ্ছে না ক্লাবটি। নিষেধাজ্ঞা ও জরিমানাও গুনতে হচ্ছে পিয়াচেনসাকে।

সোমবার তদন্তের পর গভর্নিং কমিটি জানতে পারে, সে ম্যাচে খেলা বেশ কিছু খেলোয়াড় নিবন্ধিত নয়। এ ঘটনাকে ‘অগ্রহণযোগ্য ব্যবহার’ এবং ম্যাচটিকে ‘বিপজ্জনক’ উল্লেক করে পিয়াচেনসাকে লিগ থেকে বিতাড়িত করেছে তারা। এ ছাড়া জরিমানা করা হয়েছে ২০ হাজার ইউরো।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close