ক্রীড়া ডেস্ক

  ০২ ফেব্রুয়ারি, ২০১৯

রিয়াল মাদ্রিদের প্রতিপক্ষ বার্সেলোনা

ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে প্রথম লেগে ৪-২ ব্যবধানে জিতেছিল রিয়াল মাদ্রিদ। পরশু ফিরতি লেগেও করিম বেনজেমার জোড়া গোলে জিরোনার মাঠে ৩-১ গোলের জয় পেয়েছে কোচ সান্তিয়াগো সোলারির শিষ্যরা। দুই লেগ মিলিয়ে ৭-৩ ব্যবধানে এগিয়ে থেকে স্প্যানিশ কোপা ডেল রে টুর্নামেন্টের সেমিফাইনাল নিশ্চিত করেছে রিয়াল।

পরশুর রাতটি ছিল কেবল বেনজেমার। ফরাসি ফরওয়ার্ড মাত্র এক গোল দূরত্বে ছিলেন রিয়ালের আরেক কিংবদন্তি হুগো সানচেজের পাশে বসার জন্য। সেই অপেক্ষা বেশি দীর্ঘায়িত হয়নি তার। জোড়া গোল করে সর্বকালের সেরা মেক্সিকান ফরওয়ার্ড সানচেজকে টপকে উঠে এসেছেন লস ব্লাঙ্কোসদের হয়ে সর্বোচ্চ গোলদাতাদের ষষ্ঠ নম্বরে।

রিয়ালের জার্সিতে ২৮২ ম্যাচে ২০৮ গোল করেছেন হুগো সানচেজ। এই মাইলফলকে স্পর্শ করতে বেনজেমাকে ১৬৪ ম্যাচ বেশি খেলতে হয়েছে। ৪৪৬ ম্যাচে ফরাসি ফরওয়ার্ডের গোলসংখ্যা ২০৯টি। সব প্রতিযোগিতা মিলে ৪৩৮ ম্যাচে ৪৫০ গোল করে রিয়ালের সর্বোচ্চ গোলাদাতার নাম ক্রিশ্চিয়ানো রোনালদো।

২০০৯ সালে ৩০ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে ফ্রেঞ্জ ক্লাব লিঁও থেকে সান্তিয়াগো বার্নাব্যুতে আসা বেনজেমা ১৩৬ গোল করেছেন লা লিগায়। ৪৭ গোল করেছেন উয়েফা চ্যাম্পিয়নস লিগে। ২০ গোল কোপা ডেল রে-তে। ক্লাব বিশ্বকাপে করেছেন ৩টি, ২টি স্প্যানিশ সুপার কাপে এবং বাকি গোলটি করেছেন ইউরোপিয়ান সুপার কাপে।

জিরোনার বিপক্ষে প্রথম লেগেও জোড়া গোল করেছিলেন বেনজেমা। পরশুও ২৭ মিনিটে রিয়ালকে এগিয়ে দেওয়া গোলটি করলেন তিনি। প্রথমার্ধের ৪৩ মিনিটে ব্যবধানটা দ্বিগুণ করেন ৩১ বছর বয়সি নম্বর নাইন। বিরতির পর ৭১ মিনিটে জিরোনার হয়ে একটি গোল শোধ করেন পোরো। ৪ মিনিট পরই রিয়ালের ব্যবধানটা আরেকবার বাড়িয়ে দেন স্প্যানিশ ফরওয়ার্ড ফার্নান্দো লরেন্তে।

এই জয় আত্মবিশ্বাস বাড়িয়ে দিয়েছে রিয়াল শিবিরে। ব্লাঙ্কোসরা শেষ চারে যেকোনো দলের সঙ্গে খেলতে প্রস্তুত বলে জানিয়েছেন কোচ সোলরি, ‘সেমিফাইনালে দারুণ চারটি দল অংশ নেবে। দুই লেগই হবে জমজমাট ও প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ। আমরা খুব রোমাঞ্চিত, প্রতিপক্ষ হিসেবে যে দলকেই পাই না কেন।... আপনি যদি সবকিছু জিততে চান, আপনাকে অবশ্যই যেকোনো কিছুর জন্য প্রস্তুত থাকতে হবে।’

রিয়াল মাদ্রিদ সেমিতে প্রতিপক্ষ হিসেবে পেয়েছে চির প্রতিদ্বন্দ্বী বার্সেলোনাকে। ম্যাচটি হবে ৭ ফেব্রুয়ারি। গত বুধবার সেভিয়াকে দুই লেগ মিলিয়ে ৬-৩ ব্যবধানে হারিয়ে শেষ চারে উঠেছিল কাতলানরা। ৮ ফেব্রুয়ারির আরেক সেমিফাইনালে রিয়াল বেটিসকে প্রতিপক্ষ হিসেবে পেয়েছে ভ্যালেন্সিয়া।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close