ক্রীড়া ডেস্ক

  ২৪ ডিসেম্বর, ২০১৮

আর্সেনাল-ম্যানইউর বড় জয়

বড়দিনের উপহার পেল না সিটি-চেলসি

২৫ ডিসেম্বর বড়দিন পালনের জন্য ধুম পড়েছে ইউরোপজুড়ে। কর্মক্ষেত্রে ছুটির ঘোষণাটাও এসে গেছে হয়তো এরই মধ্যে। প্রিয় পরিজনদের সঙ্গে আনন্দ ভাগাভাগি করতে খেলোয়াড়রা ছুটে যাবে দ্রুত। উৎসবের রঙে মাতবে ক্লাবগুলো। কিন্তু বড়দিনের আগে চেলসি ও ম্যানচেস্টার সিটির আনন্দটা মাটি হয়ে গেছে। ঘরের মাঠে অঘটনের শিকার হয়েই ইংলিশ প্রিমিয়ার লিগের দুই জায়ান্টকে বড়দিনের ছুটিতে যেতে হচ্ছে এবার। স্টামফোর্ড ব্রিজে ব্লুজরা ০-১ গোলে হেরে বসেছে লেস্টার সিটির বিপক্ষে। আর ইতিহাদ স্টেডিয়ামে আগুনে ম্যাচে ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে ২-৩ ব্যবধানে হেরে বসেছে ম্যানসিটি।

চলতি মৌসুমে সিটিজেনদের এটি দ্বিতীয় হোঁচট। কোচ পেপ গার্দিওলা প্রথমবারের মতো পয়েন্ট হারিয়েছিল চেলসির বিপক্ষে। আর পরশু অঘটনের শিকার হলো পুঁচকে ক্রিস্টালের বিপক্ষে। এতেই শিরোপা দৌড়ে তারা ৪ পয়েন্ট পিছিয়ে পড়ল শীর্ষে থাকা লিভারপুলের থেকে। ১৮ ম্যাচে শেষে অপরাজেয় অলরেডরা ৪৮ পয়েন্ট নিয়ে সিংহাসনটা ধরে রেখেছে। ৪৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে গত আসরের চ্যাম্পিয়ন ম্যানসিটি। অন্যদিকে সমান ম্যাচে ৩৭ পয়েন্ট নিয়ে চেলসি আছে চার নাম্বারে।

তবে হারের পেছনে রেফারির বিতর্কিত পেনাল্টিকে দায়ী করেছেন গার্দিওলা। ৫১ মিনিটে পেনাল্টি গোলের সুবাদে ক্রিস্টাল এগিয়ে যায় ৩-১ ব্যবধানে। পরে ৮৫ মিনিটে কেভিন ডি ব্রুইনের গোলে ব্যবধান কমালেও সমতায় ফিরতে পারেনি সিটি। পেনাল্টি গোলটি নিয়ে সংবাদ সম্মেলনে গার্দিওলা বলেন, ‘আমরা খুব ভালো শুরু করেছিলাম। দ্বিতীয়ার্ধের আগ পর্যন্ত ম্যাচে ছিলাম। কিন্তু পেনাল্টিটি আমাদের প্রাপ্য ছিল না তাই স্বীকার করতে হবে।’

নগর প্রতিদ্বন্দ্বী ম্যানসিটির দুর্দিনে গোল উৎসব সেরেছে ম্যানচেস্টার ইউনাইটেড। কার্ডিফ সিটিকে তাদেরই ঘরের মাঠে ৫-১ গোলে উড়িয়ে দিয়েছে রেড ডেভিলদের অন্তর্বর্তীকালীন কোচ ওলে গোনার সোলশারের শিষ্যরা। জোড়া গোল পেয়েছেন জেসে লিঙ্গার্ড।

গত সপ্তাহেই ওল্ড ট্রাফোর্ড থেকে চাকরিচ্যুত হারিয়েছেন হোসে মরিনহো। পরে অন্তর্বর্তী রেড ডেভিলদের অন্তর্বর্তীকালীন কোচ হওয়ার কথা ছিল ঘরের ছেলে মাইকেল ক্যারিকের। তবে ক্লাব কর্তৃপক্ষ দায়িত্ব তুলে দিয়েছেন আরেক ঘরের ছেলে নরওয়ের সোলশারকে। সোলশারকেও শিষ্যরা বরণ করে নিয়েছে গোল উৎসব উপহার দিয়ে। ২০১৩ সালে স্যার আলেক্স ফার্গুসনের আমলে প্রিমিয়ার লিগে কোন ক্লাবকে ৫ গোল দিয়েছিল ম্যানইউ। সেদিন ওয়েস্টব্রমের বিপক্ষে ম্যাচটি ৫-৫ গোলে ড্র হয়েছিল।

নিজেদের গত দুই ম্যাচে হারের পর পরশু বড় জয় পেয়েছে আর্সেনাল। ঘরের মাঠ এমিরেটস স্টেডিয়ামে পিয়েরে এমেরিক অবামেয়াংয়ের জোড়া গোলে বার্নলিকে ৩-১ গোলে হারিয়েছে গানাররা। এই জয়ে চেলসির সমান ৩৭ পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পঞ্চম স্থানে আছে কোচ উনাই এমেরির শিষ্যরা। আর ২৯ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে আছে ইউনাইটেড।

ফলাফল

ম্যানচেস্টার সিটি ২-৩ ক্রিস্টাল প্যালেস

আর্সেনাল ৩-১ বার্নলি

চেলসি ০-১ লেস্টার সিটি

কার্ডিফ সিটি ১-৫ ম্যান. ইউনাইটেড

হাডার্সফিল্ড ১-৩ সাউদ্যাম্পটন

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close