ক্রীড়া প্রতিবেদক

  ২১ নভেম্বর, ২০১৮

ব্রাজিল যাচ্ছে বাংলাদেশি চার ফুটবলার

নতুন বছরের জানুয়ারিতে ফুটবলের তীর্থভূমি ব্রাজিলে অনুশীলনের সুযোগ পাচ্ছেন বাংলাদেশের প্রতিভাবান চার তরুণ ফুটবলার। সৌভাগ্যবান ফুটবলারদের নাম অবশ্য এখনো ঘোষণা করা হয়নি। তবে যারাই সুযোগ পান না কেন, দুই এক সপ্তাহ বা মাস খানেকের জন্য নয়, পুরো এক বছরের জন্য ফুটবলের আতুরঘরে অনুশীলনের সুযোগ পাবেন। ব্রাজিল সরকারের ফুটবলের সহযোগিতায় দেশের এসব কিশোরকে অনুশীলন করার সুযোগ করে দিয়েছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়।

বয়সভিত্তিক ফুটবলের দুইটি পর্যায় থেকে পেলে-জিকো-নেইমারদের দেশে যাবেন চার ফুটবলার। অনূর্ধ্ব-১৫ থেকে দুজন এবং অনূর্ধ্ব-১৭ থেকে দুজন ফুটবলারকে পাঠানো হবে ব্রাজিলে। দুই দলের চার বিভাগ থেকে নির্বাচন করা হবে ভাগ্যবান চার ফুটবলারকে। স্ট্রাইকার, মিডফিল্ডার, ডিফেন্ডার ও গোলরক্ষক প্রতিটি বিভাগ থেকে একজন করে চূড়ান্ত করা হবে। অনূর্ধ্ব-১৭ দল থেকে গোলরক্ষক ও ডিফেন্ডার এবং অনূর্ধ্ব-১৭ দল থেকে মিডফিল্ডার ও স্ট্রাইকার নির্বাচন করা হবে। বিষয়টি বাস্তবায়ন করার জন্য কাজ করেছেন সাবেক দুই ফুটবলার শেখ মোহাম্মদ আসলাম ও খন্দকার রকিবুল।

ট্রায়ালের জন্য কুড়িজন ফুটবলারকে বাছাই করেছে যুব ও ক্রীড়া মন্ত্রনালয়। এসব খেলোয়াড় নিয়ে কাল থেকে দুই দিনব্যাপী ট্রায়াল পর্ব শুরু হয়েছে। এখান থেকেই চারজনকে চূড়ান্ত করা হবে বলে জানিয়েছেন যুব ও মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন এক কর্মকর্তা। তিনি বলেছেন, ‘আগামী বছরের শুরুতেই বাংলাদেশ থেকে চারজন ফুটবলারকে ব্রাজিলে পাঠানো হবে। তারা সেখানে এক বছর ধরে ফুটবলের বিভিন্ন দিক সম্পর্কে জানবে ও অনুশীলন করবে। যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের চাহিদার ভিত্তিতে সুযোগটি করে দিয়েছে ব্রাজিল সরকার।’

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close