জীবনযাপন ডেস্ক

  ০৮ ডিসেম্বর, ২০১৭

শীতের পোশাক

জমে উঠেছে শীতের পোশাকের বাজার। দোকানে দোকানে শীতের পোশাকের কমতি নেই। ফ্যাশনসচেতন তরুণ-তরুণীরা শীতকালে নতুন ফ্যাশনের সঙ্গে ভিন্নমাত্রার ফ্যাশনের মিশেল ঘটানোর সুযোগ পান। প্রতিনিয়তই তরুণ-তরুণীদের ফ্যাশন পরিবর্তন হচ্ছে; তাই তাদেরকে যদি নতুন কোনো রূপে দেখা যায়, তাহলে অবাক হওয়ার কিছুই নেই। ফ্যাশন হাউসগুলো সব সময়ই দেশি উপকরণ নিয়ে কাজ করে। সালোয়ার-কামিজ পরা মেয়েদের জন্য আছে লং জ্যাকেট, পঞ্চ। ফুলহাতা উজ্জ্বল রঙের লম্বা পাঞ্জাবিও আছে; যা চুড়িদার পায়জামার সঙ্গে পরে তার ওপর একটা শাল জড়িয়ে নিলে ফ্যাশনও হবে, পাবে আরামও। এখন তরুণীরা পছন্দ করছেন মোটা কাপড়ের টপস, লেগিংস আর বাহারি ডিজাইনের কার্ডিগেন। শাড়ির ক্ষেত্রে ফুলস্লিভ ব্লাউজ আর শাড়ির সঙ্গে মিলিয়ে শাল জড়িয়ে হয়ে উঠতে পারেন অনন্য। টি-শার্ট বা শার্ট পরলে ওপরে পরতে পারেন হাতাকাটা সোয়েটার। অথবা একটু ঢিলেঢালা পুলওভার।

ছেলেদের জন্য শীত উপলক্ষে জ্যাকেটের পাশাপাশি ফুলহাতা টি-শার্ট, ফুলহাতা শার্ট, খদ্দর কাপড়ের আরামদায়ক ট্রাউজারও আছে। শীতে আঁটসাঁট নয়, বরং ঢিলেঢালা পোশাকই পরতে আগ্রহী কিশোরী আর তরুণীরা। পশমী বা উলের ক্রুসকাটার কাজ করা সোয়েটার পরছেন অনেকেই। সোজা কাটের পোশাকের সঙ্গে বেছে নিতে পারেন হাঁটু পর্যন্ত লম্বা ব্লেজার। জ্যাকেট আর ব্লেজারের সংমিশ্রণে তৈরি নতুন ধরনের শীতের পোশাক উঠে আসছে তরুণদের পছন্দের তালিকায়। অফিসের প্রয়োজনে ব্লেজার পরতে পারেন। তবে আগের মতো আর সাদা-কালো বা ছাই রঙের ব্লেজার নয়। এবার বেছে নিতে পারেন গাঢ় মেরুন, কালো হলুদের মিশ্রণ, বেগুনি, পার্পেল রঙের ব্লেজার। এ ছাড়া হুডি জ্যাকেটও ধরে রাখছে হাল ফ্যাশনের আবেদন। আর মাফলার তো আছেই। ছেলেমেয়ে সবার পছন্দের শীর্ষে উঠে এসেছে রঙিন মাফলার।

শীতে লেগিংসের আলাদা চাহিদা থাকে। ঢিলেঢালা সোয়েটারের সঙ্গে লেগিংস আর পা ঢাকা জুতোয় দারুণ মানাবে যেকোনো তরুণীকেই। ভি আকৃতির টি-শার্টের সঙ্গে সোয়েটার আর একটা স্কার্ফ জড়িয়ে নিলেও দেখতে ভালো লাগবে। এখন চেক শার্টও তরুণীদের পছন্দের তালিকায় রয়েছে। শীতকাল হলো আঁটসাঁট চাপা জিন্স পরার উপযুক্ত সময়। এ ক্ষেত্রে গাঢ় রঙের প্রাধান্য দেওয়া উচিত। বিভিন্ন রঙের শার্টের সঙ্গে অল্প কিছু গহনা কিংবা গহনা না পরে কেবলমাত্র স্কার্ফ ব্যবহার করা যায়। স্কার্ফ এমন একটা ফ্যাশন অনুষঙ্গ, যা কি না শীত বা গ্রীষ্ম যেকোনো ঋতুতে যেকোনো পোশাককেই দারুণ আকর্ষণীয় করে তোলে। সাদা টপ আর প্লেইন জিন্সের সঙ্গে একটা স্কার্ফ জড়িয়ে নিলেই ভীষণ মার্জিত আর স্টাইলিশ দেখাবে। এটাই স্কার্ফ ব্যবহারের সুবিধা।

কোথায় পাবেন

দেশীদশ, নিত্য উপহার, মেঘ, সমীরণ, বার্ডস আই, বিন্দু, অঞ্জন’স পাবেন শীতের পোশাক। এ ছাড়া ঢাকা নিউমার্কেট, হকার্স মার্কেট, বঙ্গবাজার ও ঢাকা কলেজের সামনে শীতের কাপড়ের পসরা সাজিয়ে বসেছেন দোকানিরা। উত্তরায় মাসকাট প্লাজা, বনানীতে ছড়িয়ে-ছিটিয়ে থাকা ফ্যাশন হাউসগুলোতেও যেতে পারেন পছন্দের পোশাকের খোঁজে।

দরদাম

ডিজাইনের ওপর পোশাকের দামেরও ভিন্নতা আছে। বিভিন্ন ধরনের চামড়ার নকশা করা জ্যাকেট কেনা যাবে ১৮০০-৫০০০ টাকায়। ক্যাজুয়াল ব্লেজারের দাম পড়বে ১৫০০-৪০০০ টাকা। হুডি জ্যাকেট বা সোয়েটার দোকান ভেদে দাম পড়বে ৯০০-২৫০০ টাকা। আর উলের সোয়েটার ৭০০-২৮০০ টাকা পর্যন্ত দামে পাওয়া যাচ্ছে। তাঁতের শালগুলোর দাম পড়বে ৮০০-১৫০০ টাকা। আর বিভিন্ন ধরনের কাজ করা শালের দাম ১২০০ থেকে ৩০০০ টাকা পর্যন্ত। অনেকের খদ্দরের শাল পছন্দ বলে বেশি শীতের জন্য খদ্দরের ভারী শালও আছে। হালকা, মাঝারি আর ভারী এ তিন ধরনের শালই বাজারে পাওয়া যায়। তবে হ্যাঁ আপনার পছন্দের ফ্যাশন হতে হবে আরামদায়ক এবং শীত নিবারণী।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist