আন্তর্জাতিক ডেস্ক

  ২০ ফেব্রুয়ারি, ২০১৮

গাজার গোপন স্থাপনায় ইসরায়েলি বিমান হামলা

ফিলিস্তিনের গাজা থেকে ইসরায়েলি ভূখ- লক্ষ করে রকেট ছোড়ার অভিযোগ তুলে তার জবাবে বিমান হামলা চালিয়েছে ইসরায়েল। গতকাল সোমবার সকালে গাজার নিয়ন্ত্রক সংগঠন হামাসের সশস্ত্র শাখার গোপন আস্তানা সন্দেহে ওই স্থাপনাগুলোতে এই হামলা হয়। গাজা উপত্যকায় কথিত গোপন স্থাপনায় ইসরায়েলের বিমানবাহিনী হামলা চালিয়েছে বলে জানা গেছে। গাজা থেকে ইসরায়েলি ভূখ- লক্ষ করে রকেট ছোড়ার অভিযোগ তুলে তার জবাবে এই হামলা হয়েছে বলে জানিয়েছে তেলআবিব।

এ প্রসঙ্গে ফিলিস্তিনি স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, ইসরায়েলের বিমান হামলায় দুইজন আহত হয়েছেন। তাদের উদ্ধার করে নিকটস্থ রাফাহ শহরের একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। ইসরায়েলি আক্রমণের পরিপ্রেক্ষিতে রাফাহর পূর্বাঞ্চলে আর কেউ ক্ষতিগ্রস্ত হয়েছে কি না, তাদের সন্ধানে তৎপর স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মীরা। রোববার রাতেও গাজার ১৮টি টার্গেটে হামলা চালায় ইসরায়েলি বাহিনী। তিন দিনের মধ্যে তৃতীয়বারের মতো এই হামলা চালাল ইসরায়েল।

এর আগে শনিবার সীমান্তবর্তী এলাকায় সাইরেন বেজে ওঠার পর গাজা উপত্যকা থেকে একটি রকেট গিয়ে ইসরায়েলের এক বাড়ির ছাদে পড়ে। পরে রাতে একাধিকবার সাইরেন বাজতে শোনা যায়।

জবাবে সেদিন রাতেই গাজা সীমান্ত মুখে গোলাবর্ষণ করে ইসরায়েলি সামরিক বাহিনী। এতে দুই কিশোর নিহত ও দুই জন আহত হয়। রোববারও সন্দেহের বশে গাজায় হামলা চালায় ইসরায়েলি বাহিনী।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist