ফরিদপুর প্রতিনিধি

  ০৬ এপ্রিল, ২০২৪

সড়কে চাঁদাবাজি বরদাশত করা হবে না

- প্রাণিসম্পদমন্ত্রী

পবিত্র ঈদুল ফিতর সামনে রেখে যাত্রীবাহী পরিবহনে অতিরিক্ত ভাড়া আদায় ও সড়কে চাঁদাবাজি করলে বরদাশত করা হবে না বলে মন্তব্য করেছেন মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী মো. আবদুর রহমান। গতকাল শুক্রবার দুপুর সোয়া ২টায় ফরিদপুরের মধুখালী উপজেলার কামালদিয়ায় নিজ বাসভবনে দুস্থ ও অসহায় মানুষের মধ্যে ঈদসামগ্রী বিতরণ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

আবদুর রহমান বলেন, ‘ঈদে যাতে নির্বিঘ্নে মানুষ ঘরে ফিরতে পারেন, সেজন্য এরই মধ্যে সব ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে। মহাসড়কে চাঁদাবাজি ও যাত্রী পরিবহনে অতিরিক্ত ভাড়া নেওয়া শুরু হয়েছে বলে জানতে পেরেছি। যারা এ ধরনের কাজ করছে, তারা মানুষের মধ্যে পড়ে না। আগামী সোমবার মন্ত্রণালয়ের সভা আছে। সভায় বিষয়টি নিয়ে কথা বলব। কোনোভাবেই ঈদে অতিরিক্ত ভাড়া নিতে দেওয়া হবে না।’

মন্ত্রী বলেন, রমজানে সরকারের পক্ষ থেকে গরুর মাংস, দুধ ও ডিম সুলভমূল্যে বিক্রি চলমান। বিভিন্ন ব্যক্তিও এ কাজে অংশ নিয়েছেন। বাজারে সেটির প্রভাব পড়েছে। আগের বছরগুলোয় বাজারে হাহাকার পড়ে যেত। কিন্তু সরকারের এ উদ্যোগের কারণে এবার রোজায় সাধারণ মানুষ স্বস্তিতে আছে। অনুষ্ঠানে নিজ নির্বাচনী এলাকা মধুখালী, বোয়ালমারী ও আলফাডাঙ্গা উপজেলার সব ইউনিয়ন পরিষদের ৯৬ সংরক্ষিত নারী সদস্য ও তিনটি পৌরসভার সংরক্ষিত নারী কাউন্সিলরদের হাতে অসহায় মানুষের মধ্যে বিতরণের জন্য ঈদ উপহার শাড়ি ও লুঙ্গি তুলে দেন মন্ত্রী।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close