সাভার প্রতিনিধি

  ১৭ জানুয়ারি, ২০২২

সাংবাদিকদের শিক্ষামন্ত্রী

শিক্ষাপ্রতিষ্ঠান এখন বন্ধ হচ্ছে না

করোনা সংক্রমণ পরিস্থিতি পর্যবেক্ষণ করা হচ্ছে জানিয়ে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি জানিয়েছেন, আমরা এখনো শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের কথা ভাবছি না। গতকাল রবিবার দুপুরে সাভারের বাংলাদেশ লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রে (পিএটিসি) সাংবাদিকদের সঙ্গে কথা বলেন তিনি।

শিক্ষামন্ত্রী বলেন, আমাদের টিকাদান কর্মসূচিটাও খুব জোরদারভাবে চলছে। শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ হলে সে টিকাদান কর্মসূচিতে ভাটা পড়ার আশঙ্কা রয়েছে। আমরা পর্যালোচনা করছি, পর্যবেক্ষণ করছি। আমরা এখনো কোনো শিক্ষাপ্রতিষ্ঠানে কোনো ধরনের সংক্রমণের খবর পাইনি। সে সঙ্গে স্বাস্থ্য অধিদপ্তরও এ বিষয়ে নজর রাখছে। আমরা জাতীয় পরামর্শক কমিটির সঙ্গে যোগাযোগে আছি, আমরা এখনো ভাবছি না শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করার কথা।

শিক্ষামন্ত্রী আরো বলেন, ‘স্বাস্থ্য অধিদপ্তরও এ ব্যাপারে নজর রাখছে। করোনাবিষয়ক কারিগরি পরামর্শক কমিটি রয়েছে, তাদের সঙ্গেও নিয়মিত যোগাযোগে আছি। এখনো ভাবছি না শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করার কথা। কারণ যতদূর সম্ভব জীবন স্বাভাবিক রেখে, স্বাস্থ্যবিধি ভালোভাবে মেনে করোনা মোকাবিলা করতে হবে; সেটাই সিদ্ধান্ত। অতএব আমরা এই মুহূর্তে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের কথা ভাবছি না। তবে যদি বড় প্রয়োজন দেখা দেয়ই, তখন আমরা সিদ্ধান্ত নেব।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close