নিজস্ব প্রতিবেদক

  ২০ এপ্রিল, ২০১৯

কার্যনির্বাহী ও উপদেষ্টা পরিষদের সভায় শেখ হাসিনা

আ.লীগের জনপ্রিয়তা বেড়েছে দলকে ঢেলে সাজাতে হবে

মুজিববর্ষ উদযাপনে ব্যাপক কর্মসূচি

ক্ষমতায় থাকলে জনপ্রিয়তা হ্রাস পাওয়ার কথা থাকলেও আওয়ামী সরকারের জনপ্রিয়তা বেড়েছে বলে মন্তব্য করেছেন দলটির সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দলের তৃণমূলকে শক্তিশালী করার ওপর গুরুত্ব দিয়ে তিনি বলেছেন, মুজিববর্ষ উদ্যাপনে জাতীয় ও দলীয়ভাবে ব্যাপক কর্মসূচি হাতে নেওয়া হয়েছে। তিনি বলেন, উপদেষ্টা পরিষদের সদস্য, প্রেসিডিয়াম সদস্য ও কার্যকরী সংসদের সমন্বয়ে আট বিভাগে আটটি কমিটি গঠন করেছি। এ কমিটির দায়িত্ব থাকবে সংগঠনকে একেবারে তৃণমূল পর্যায় থেকে ঢেলে সাজানো। কোথায় কমিটি আছে না আছে, সেগুলো পর্যালোচনা করে সাংগঠনিকভাবে আওয়ামী লীগকে মজবুত করে গড়ে তোলা হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা গতকাল শুক্রবার রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে দলের কেন্দ্রীয় নির্বাহী সংসদ ও উপদেষ্টা পরিষদের যৌথসভায় সভাপতিত্বকালে এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, রাষ্ট্র পরিচালনা করতে গেলে অনেক সময় সরকার ধীরে ধীরে মানুষের কাছ থেকে হারিয়ে যায়?। আওয়ামী লীগ সরকার আসার পর থেকে জনগণের আশ্বাস-বিশ্বাস আমরা অর্জন করেছি এবং জনপ্রিয়তা আরো বৃদ্ধি

পেয়েছে। এবারের নির্বাচন যেটা হয় গেল আমরা যদি সে নির্বাচনে তাকাই, দেখা যাবে সব পেশার মানুষ আওয়ামী লীগকে সমর্থন করেছে।

আওয়ামী লীগ যখন সরকার গঠন করে, তখনই দেশের মানুষের ভাগ্য পরিবর্তন হতে শুরু করে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশের মানুষের মৌলিক চাহিদাগুলো পূরণ করা, যা আমাদের সংবিধানে রয়েছে। দেশের মানুষ তাদের ভাগ্য পরিবর্তনে উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে। গ্রামগুলো দারিদ্র্যমুক্ত হচ্ছে।

তিনি বলেন, ‘জাতির পিতার স্বপ্ন ছিল বাংলাদেশ দারিদ্র্যমুক্ত হোক। ভবিষ্যতে জাতির পিতার জন্মশতবার্ষিকী উদ্যাপন করব। এই উদ্যাপনকে লক্ষ্য নিয়ে আমরা দীর্ঘ কর্মসূচি নিয়েছি। পার্টির পক্ষ থেকে আমরা পদক্ষেপ নিয়েছি, একটা কমিটিও করেছি। সেই কমিটির কার্যকলাপ ২০২০ থেকে ২০২১ সাল পর্যন্ত। ২০২০ সালে জাতির পিতার জন্মশতবার্ষিকী। ২০২১ সালে আমরা স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদ্যাপন করব।’

আওয়ামী লীগের সভাপতি বলেন, নির্বাচনের মাধ্যমে বিএনপি মোটা অঙ্ক কামাই করে নিয়েছে। নির্বাচনের দিকে তাদের খুব একটা নজর ছিল না। তাই তারা সিট বিক্রি শুরু করে, অর্থ সংগ্রহ করাকে গুরুত্ব দিয়েছে। যার জন্য তাদের এই ভরাডুবি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close