নিজস্ব প্রতিবেদক

  ০৬ ডিসেম্বর, ২০১৮

ভোট সুষ্ঠু করতে জনগণকে পাহারাদার হতে হবে

ড. কামাল

ভোট সুষ্ঠু করতে জনগণকে পাহারাদার হওয়ার আহ্বান জানিয়েছেন জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন। তিনি বলেছেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচন দেশের জন্য খুবই গুরুত্বপূর্ণ। এ নির্বাচন সুষ্ঠু করার মাধ্যমে জনগণ রাষ্ট্রের মালিকানা ফিরে পাবে। তাই অবাধ নির্বাচনের জন্য সবাইকে পাহারাদার হতে হবে। গতকাল বুধবার বিকেলে ঢাকার নয়াপল্টনে ঐক্যফ্রন্টের নতুন কার্যালয়ের উদ্বোধন শেষে এ কথা জানান তিনি। শরিকদের মধ্যে আসন বণ্টনের বিষয়ে পরে জানানো হবে বলেও জানান তিনি।

ড. কামাল বলেন, নির্বাচনী আইন লঙ্ঘন হচ্ছে। পুলিশ এসে বিরোধী প্রার্থীকে ধরে নিয়ে যাচ্ছে। ভোট চুরি ও নির্বাচনী আইন গণমাধ্যমকে জাতির সামনে তুলে ধরতে হবে। নির্বাচনের পক্ষে জনমত তৈরি হয়েছে জানিয়ে তিনি বলেন, ২০১৪ সালে যেনতেন নির্বাচন করে আওয়ামী লীগ ৫ বছর ক্ষমতা ভোগ করেছে। কথা ছিল মধ্যবর্তী নির্বাচনের। কিন্তু তা তারা দেয়নি।

সরকার আবারও ২০১৪ সালের মতো যেনতেন নির্বাচন করার পাঁয়তারা করছে বলেও অভিযোগ করেন ড. কামাল। তিনি আরো বলেন, জাতীয় ঐক্যফ্রন্ট নির্বাচনে আসার ঘোষণা দেওয়ায় সরকার অনিশ্চয়তায় পড়েছে। জেএসডি সভাপতি আ স ম আব্দুর রব, বিএনপির ভাইস চেয়ারম্যান বরকতউল্লাহ বুলু, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, গণফোরামের কার্যকরী সভাপতি সুব্রত চৌধুরী, সাধারণ সম্পাদক মোস্তফা মহসীন মন্টু, জাতীয় ঐক্য প্রক্রিয়ার সুলতান মোহাম্মদ মনসুর, অর্থনীতিবিদ ড. রেজা কিবরিয়া প্রমুখ উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close