নিজস্ব প্রতিবেদক

  ০১ মার্চ, ২০১৮

অভিযোগ দিন কোনো ক্ষতি হবে না : দুদক চেয়ারম্যান

ঘুষখোরদের হাত থেকে ব্যবসায়ীদের রক্ষার আশ্বাস দিয়ে নির্ভয়ে তাদের দুর্নীতি দমন কমিশনে (দুদক) অভিযোগ দিতে বলেছেন দুর্নীতিবিরোধী সংস্থাটির চেয়ারম্যান ইকবাল মাহমুদ। ঘুষখোরদের বিরুদ্ধে অভিযোগ জানালে ব্যবসায়ীদের কাজের কোনো ক্ষতিও হবে না বলে আশ্বস্ত করেছেন তিনি। গতকাল বুধবার দুদক প্রধান কার্যালয়ে বাংলাদেশ রফতানি উন্নয়ন কর্তৃপক্ষসহ ব্যবসায়ীদের সঙ্গে এক মতবিনিয়ময় সভায় তিনি এ কথা বলেন।

ব্যবসায়ীরা বাধ্য হয়ে ঘুষ দেন, মতবিনিময়ে এক বক্তার এমন কথার জবাবে ইকবাল মাহমুদ বলেন, টিআই গত বছরের প্রেজেন্টেশনে বলেছিলÑ মানুষ বাধ্য হয়ে ঘুষ দেয়। আমি বলেছিলাম, ঘুষদাতা ও গ্রহীতা উভয়কে ধরা হবে। তখন টিআই বলেছিল মানুষ বাধ্য হয়ে ঘুষ দিলে তাকে ধরবেন কেন? হ্যাঁ, বাধ্য হয়ে ঘুষ দিলে ধরি না।

ব্যবসায়ীদের উদ্দেশ্যে দুদক চেয়ারম্যান বলেন, আমরা চাই, যদি কেউ ঘুষ চায় তাহলে আপনারা আমাদের কাছে আসুন। আপনার কাজের কোনো ক্ষতি হবে না, আপনার কাজ ওই দিনই করা হবে এবং ঘুষখোরকেও ধরা হবে।

সভায় বাংলাদেশ রফতানি উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) নির্বাহী চেয়ারম্যান কাজী আমিনুল ইসলাম বলেন, বিনিয়োগের জন্য দুর্নীতিকে মিনিমাইজ করতে হবে। এক্ষেত্রে বাংলাদেশকে অনেক দূর যেতে হবে। কারণ প্রতিযোগিতায় আমরা অনেক পিছিয়ে আছি। আমরা অত্যন্ত আশাবাদী দুর্নীতির বিরুদ্ধে অভীষ্ট লক্ষ্যে দ্রæত পৌঁছাতে পারব।

সভায় অন্যদের ডিসিসিআই পরিচালক সেলিম আক্তার খান, বাংলাদেশ ও মালয়েশিয়া চেম্বারের প্রতিনিধি সৈয়দ মোয়াজ্জেম হোসেন, এফবিসিসিআই পরিচালক হাসিনা নেওয়াজ, এমসিসিআই মহাসচিব ফারুক আহমেদ বক্তব্য দেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist