চাকরি ডেস্ক

  ২৩ ফেব্রুয়ারি, ২০১৮

প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ে নিয়োগ

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় মুক্তিযোদ্ধা কোটায় জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। মন্ত্রণালয়ে ছয়টি পদে ১৭ জনকে নিয়োগ দেওয়া হবে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে। নির্ধারিত জেলার প্রার্থীরা পদগুলোতে আবেদন করতে পারবেন। পদগুলোতে ২৮ ফেব্রæয়ারি পর্যন্ত আবেদন করা যাবে।

সাঁট মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর পদে নিয়োগ দেওয়া হবে ছয়জনকে। স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ডিগ্রিসহ কম্পিউটার প্রশিক্ষণপ্রাপ্তরা আবেদন করতে পারবেন। বেতন পাবেন ১১ হাজার থেকে ২৬ হাজার ৫৯০ টাকা।

কম্পিউটার অপারেটর পদে নিয়োগ দেওয়া হবে দুজনকে। স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ডিগ্রিধারীরা আবেদন করতে পারবেন। ওই পদে নিয়োগপ্রাপ্তরা বেতন পাবেন ১১ হাজার থেকে ২৬ হাজার ৫৯০ টাকা।

সহকারী গ্রন্থাগারিক পদে নিয়োগ দেওয়া হবে একজনকে। স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে গ্রন্থাগার বিজ্ঞানে স্নাতকোত্তর বা দ্বিতীয় শ্রেণির সম্মানসহ স্নাতক এবং গ্রন্থাগার বিজ্ঞানে ডিপ্লোমাধারীরা আবেদন করতে পারবেন। ওই পদে নিয়োগপ্রাপ্তরা বেতন পাবেন ১০ হাজার দুই শ থেকে ২৪ হাজার ৬৮০ টাকা।

অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক পদে নিয়োগ দেওয়া হবে চারজনকে। এইচএসসি পাস এবং কম্পিউটার প্রশিক্ষণপ্রাপ্তরা আবেদন করতে পারবেন। ওই পদে নিয়োগপ্রাপ্তরা বেতন পাবেন নয় হাজার তিন শ থেকে ২২ হাজার ৪৯০ টাকা।

অফিস সহায়ক পদে নিয়োগ দেওয়া হবে তিনজনকে। এসএসসি পাস হলেই আবেদন করতে পারবেন। ওই পদে নিয়োগপ্রাপ্তরা বেতন পাবেন আট হাজার ২৫০ থেকে ২০ হাজার ১০ টাকা। ক্যাশ সরকার পদে নিয়োগ দেওয়া হবে একজনকে। এসএসসি পাস হলেই আবেদন করতে পারবেন। ওই পদে নিয়োগপ্রাপ্তরা বেতন পাবেন নয় হাজার থেকে ২১ হাজার ৮০০ টাকা।

পদগুলোতে আগ্রহী প্রার্থীরা প্রবাসী কল্যাণ ও বৈদেশিক মন্ত্রণালয়ের (www. probashi.gov.bd) এই ওয়েবসাইটে বিস্তারিত সব তথ্য পাবেন।

সূত্র : ঢাকাটাইমস

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist