বিনোদন প্রতিবেদক

  ০২ এপ্রিল, ২০২৪

আন্তর্জাতিক অঙ্গনে ‘প্লাজমিক নক’

বছরটা ২০০৭-এর ২৭ জানুয়ারি, বাংলাদেশের ব্যান্ড দলের তালিকায় যুক্ত হয় নতুন আরেক নাম- ‘প্লাজমিক নক’। পথচলার দুই বছর পর তারা রিলিজ করে তাদের প্রথম সিংগেল ‘স্বপ্ন-রাজ্য’। এরপর সময় নিয়ে ২০১৫ সালে শ্রোতাদের উপহার দেয় তাদের প্রথম অ্যালবাম ‘মৃত সভ্যতা’। ঠিক তার ৫ বছর পর ২০২০ সালে জি-সিরিজের ব্যানারে রিলিজ হয় ‘প্লাজমিক নক’-এর দ্বিতীয় অ্যালবাম ‘নরকিত পৃথিবী’। এছাড়া আরো সিংগেল তো আছেই। বর্তমানে তাদের ঝুলিতে রয়েছে মোট দু’টি অ্যালবাম ও ৫টি সিংগেল।

ব্যান্ডের ভোকালে আছেন জিসান। অন্য সদস্য হিসেবে গিটারে আছেন সাজিদ এবং আদিল, ড্রামে আছেন সানি এবং বেজ গিটারে আছেন রাইয়ান।

শুধু অ্যালবাম বা সিংগেলেই সীমাবদ্ধ নয় ‘প্লাজমিক নক’। ২০০৭ সালে যাত্রা শুরু করার পর থেকে এ পর্যন্ত অগনিত লাইভ কনসার্ট করে গেছে দলটি। এতদিন শুধু দেশের মাটিতেই লাইভ কনসার্ট করলেও এবার সীমানা পেরিয়ে আন্তর্জাতিক অঙ্গনে পা রাখতে যাচ্ছে ‘প্লাজমিক নক’।

ইভেন্ট ম্যানেজমেন্ট ফার্ম ‘ট্যালেন্টওয়ালা’র আমন্ত্রণে চলতি বছরের ১৪ ও ১৫ এপ্রিল কলকাতার দুটি পৃথক ভেন্যুতে পারফর্ম করতে যাচ্ছে ‘প্লাজমিক নক’।

১৪ এপ্রিল কলকাতার মানি স্কয়ারের ‘বৈশাখী ব্লাস্ট’-এ পারফর্ম করবে। এদিন ‘প্লাজমিক নক’-এর সঙ্গে পারফর্ম করবেন ওপার বাংলার জনপ্রিয় গায়িকা সোমলতা আচার্য্য চৌধুরী।

সবমিলিয়ে এখন দারুন ব্যস্ত সময় পার করছে ব্যান্ডের সব সদস্যরা। এমনটিই জানিয়েছেন ব্যান্ডের ভোকাল জিসান। তিনি জানান, ‘সময়টি আমাদের জন্য অনেক আকাঙ্ক্ষিত। স্বপ্নপূরণে আমরা অনেকটাই বদ্ধ পরিকর। কলকাতা দিয়ে শুরু করছি তবে আমরা থামছি না। আগামী বছর আমাদের ব্যান্ডের ইউরোপ ট্রিপের কথাও রয়েছে, বছরের শেষ নাগাদ এই বিষয়ে ব্যান্ডের অফিশিয়াল পেজ থেকে ভক্তকুলকে জানিয়ে দেওয়া হবে।’

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close