বিনোদন প্রতিবেদক

  ১৯ সেপ্টেম্বর, ২০২২

আবারও একসঙ্গে কণা-বেলাল

জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত সংগীতশিল্পী দিলশাদ নাহার কণা ও বেলাল খান। নতুন একটি সিনেমার গানে আবারও কণ্ঠ দিয়েছেন তারা। সিনেমার নাম ‘প্রেম পুরাণ’। শুক্রবার গানটিতে কণ্ঠ দিয়েছেন তারা। ‘তোর দিকে চলে যাব বলে এতটা এসেছি, তোর স্রোতে মিশে যাব বলে নদীতে ভেসেছি’ এমন কথায় গানটি লিখেছেন, সুর এবং সংগীতায়োজন করেছেন কলকাতার অধ্যায়ন ধারা। এরই মধ্যে সিনেমাটির শুটিং শেষ হয়েছে। যার কেন্দ্রীয় দুটি চরিত্রে অভিনয় করেছেন বুবলী ও রোশান। নির্মাণ করেছেন মাসুদ মহিউদ্দীন, মাহমুদ হাসান শিকদার।

গানটি প্রসঙ্গে বেলাল খান বলেন, ‘গানটি একটি ট্রেন্ডি গান। সিনেমার শুটিং শেষ, চিত্রায়ণ অনুযায়ী গানটি এক কথায় খুবই ভালো হয়েছে। আমার বিশ্বাস এই গানটি বেশ জনপ্রিয়তা পাবে।’

এদিকে একই দিনে সিনেমার গানটির পাশাপাশি কণা মাহমুদ মুহিন পরিচালিত ‘গল্পটা প্রেমের’ নামের একটি নাটকের গানেও কণ্ঠ দিয়েছেন। যার কথা লিখেছেন এম এ আলম শুভ। সুর ও সংগীত করেছেন আভরাল সাহির।

দুটি গান প্রসঙ্গে কণা বলেন, ‘সিনেমার গান এবং নাটকের গান- দুটিই আসলে ভালো হয়েছে। বেলালের সঙ্গে এর আগেও সিনেমাতে গান গেয়েছি। এই গানটি একটু অন্য রকম। আর নাটকের গানটিও ভালো লাগার মতো। সবমিলিয়ে দুটি গান নিয়েই আমি আশাবাদী। সিনেমা মুক্তি এবং নাটকের প্রচার পর্যন্ত দর্শককে অপেক্ষা করতে হবে।’

কণা ও বেলাল খান সর্বশেষ মৌসুমী ও ওমর সানী অভিনীত জাহিদ হোসেন পরিচালিত ‘সোনার চর’ সিনেমায় একসঙ্গে গান গেয়েছেন। বেলাল খানের সুরে কণা প্রথম গেয়েছিলেন ‘কাগজের নাও’ গানটি। ‘সমুদ্রের নোনা জল’, ‘হৃদয়জুড়ে’সহ আরো বেশ কিছু সিনেমায় কণা ও বেলাল খান একসঙ্গে প্লে-ব্যাক করেছেন। কণা চয়নিকা চৌধুরীর ‘বিশ্বসুন্দরী’ সিনেমা’তে প্লে-ব্যাক করার জন্য প্রথম জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হয়েছেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close