এ আর রাশেদ, ইবি

  ১৫ মে, ২০১৯

বৃদ্ধাশ্রমে বুননের নতুন শাড়ি ও ইফতারসামগ্রী বিতরণ

এ বয়সে যাদের প্রয়োজন ছিল সন্তান-সন্ততির স্নেহ, মমতা আর ভালোবাসার, কিন্তু সে বয়সে তারা দিন কাটাচ্ছেন অসহায় ও দুস্থ মানুষের ন্যায়। বলছি কুষ্টিয়ায় বৃদ্ধাশ্রমে থাকা কিছু মায়ের কথা। এ রমজানেও যাদের নেই কোনো পারিবারিক বন্ধন, পর্যাপ্ত চিকিৎসা ও ভরণপোষণের ব্যবস্থা।

এ অবস্থায় এসব অসহায় ও সুবিধাবঞ্চিত মায়েদের পাশে দাঁড়িয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) স্বেচ্ছাসেবী সংগঠন ‘বুনন’। এবারের ঈদ সামনে রেখে গত ৯ মে বৃহস্পতিবার কুষ্টিয়ার উদয় মা ও শিশু পুনর্বাসন কেন্দ্রে অসহায় ও সুবিধাবঞ্চিত মায়েদের মাঝে নতুন শাড়ি ও ইফতারসামগ্রী বিতরণ করে তারা। বুননের সভাপতি ইজাবুল বারীর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের ডিন অধ্যাপক ড. সরোয়ার মুর্শেদ, পুনর্বাসন কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও পরিচালক ইফতেখার হোসেন মিঠু, আফরোজা বেগমসহ বুননের বিভিন্ন পর্যায়ের সদস্যরা।

বুননের সাধারণ সম্পাদক সাগর আলী বলেন, ‘সামাজিক দায়বদ্ধতা ও অসহায় মানুষের জন্য কিছু করার ইচ্ছা থেকেই আমাদের এই প্রয়াস। আশা করি, আমাদের মতো সমাজের সর্বস্তরের মানুষ এসব অসহায় মানুষের পাশে এসে দাঁড়াবে।’ কলা অনুষদের ডিন অধ্যাপক সরোয়ার মুর্শেদ বলেন, ‘এটি অসাধারণ একটি উদ্যোগ। এ ধরনের উদ্যোগকে আমি সব সময় সাধুবাদ জানায়। বুননের মতো এভাবে সকলে এগিয়ে এলে, আমাদের সমাজে আর কোনো ভেদাভেদ থাকবে না।’ উদয় মা ও শিশু পুনর্বাসন কেন্দ্রের পরিচালক ইফতেখার হোসেন মিঠু জানান, প্রথমে আমরা ব্যক্তিগত উদ্যেগে ক্ষুদ্র পরিসরে এটি শুরু করেছিলাম। কিন্তু পরবর্তীতে সমাজের বাস্তবতা ও সামাজিক দায়বদ্ধতা থেকে একটি প্রাতিষ্ঠানিক রূপ পেয়েছে। সকলের সহযোগিতা পেলে আমরা এসব অসহায় মাকে আরো ভালোভাবে সেবা দিতে পারব।’

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close