reporterঅনলাইন ডেস্ক
  ০২ জুলাই, ২০১৮

‘স্পট রিক্রুটমেন্ট’ কর্মসূচিতে বক্তারা ডিআইইউ দক্ষ মানবসম্পদ গড়ে তোলে

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ডিআইইউ) ও দেশের শীর্ষস্থানীয় প্রযুক্তি প্রতিষ্ঠান ডিজিকন টেকনোলজিস এবং ‘স্কিল ডট জবস্’-এর যৌথ আয়োজনে ২৭ জুন বুধবার ড্যাফোডিল ইউনিভার্সিটির ব্যাঙ্কুয়েট হলে ‘স্পট রিক্রুটমেন্ট’ কর্মসূচি অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি ছিলেন ড্যাফোডিল ইউনিভার্সিটির উপ-উপাচার্য অধ্যাপক ড. এস এম মাহবুব-উল-হক মজুমদার। কর্মসূচিতে রিসোর্স পার্সন হিসেবে উপস্থিত ছিলেন ডিজিকন টেকনোলজিসের সহকারী ব্যবস্থাপক (মানবসম্পদ) ইলমা সুলতানা, ড্যাফোডিল ইউনিভার্সিটির ক্যারিয়ার ডেভেলপমেন্ট সেন্টারের পরিচালক আবু তাহের খান, ডিজিকন টেকনোলজিসের নির্বাহী কর্মকর্তা (মানবসম্পদ) পিয়াস পাল ও নির্বাহী কর্মকর্তা (মানবসম্পদ) নাজিমুজ্জামান চৌধুরী। এ ছাড়া সেমিনারে ডিজিকন টেকনোলজিসের অন্য কর্মকর্তা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ড. এস এম মাহবুব-উল-হক মজুমদার বলেন, কর্মজীবনে রাতারাতি সফল হওয়ার কোনো সুযোগ নেই। ছোট অবস্থান থেকেই কর্মজীবন শুরু করতে হয় এবং কঠোর পরিশ্রমের মাধ্যমে উচ্চপদে অধিষ্ঠিত হতে হয়। এ জন্য শিক্ষার্থীদের ছাত্রজীবন থেকেই চাকরির প্রয়োজনীয় দক্ষতা অর্জনের আহ্বান জানান তিনি।

তিনি আরো বলেন, ড্যাফোডিল ইউনিভার্সিটি শিক্ষার্থীদের শুধু সার্টিফিকেট প্রদান কে রনা বরং তাদের দক্ষ মানবসম্পদ হিসেবে গড়ে তোলে। এই বিশ্ববিদ্যালয়ের পাঠ্যক্রম এমনভাবে তৈরি করা হয়েছে, যাতে একজন শিক্ষার্থীকে স্নাতক সম্পন্ন করার পর একদিনও বেকার থাকতে না হয়।

অনুষ্ঠানে ডিজিকন টেকনোলজিসের সহকারী ব্যবস্থাপক (মানবসম্পদ) ইলমা সুলতানা বলেন, ডিজিকন বর্তমানে দেশের ৯টি প্রতিষ্ঠানের সঙ্গে কাজ করছে। এসব প্রতিষ্ঠানের কাস্টমার সেবা প্রদান করে থাকে ডিজিকন। বলার অপেক্ষা রাখে না, এটি একটি বৃহৎ কর্মযজ্ঞ। এ জন্য প্রচুর লোকবলের প্রয়োজন। ডিজিকন তাই নিয়মিতভাবে কর্মী নিয়োগ করছে। তিনি বলেন, মেধাবী মানবসম্পদ নিয়োগের উদ্দেশ্যে তারা ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ে এই স্পট রিক্রুটমেন্ট কর্মসূচির আয়োজন করেছেন। তিনি শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, কাস্টমার সার্ভিস একটি সম্ভাবনাময় খাত। দিন দিন এই খাত বিস্তৃত হচ্ছে। এখানে ক্যারিয়ার সম্ভাবনা প্রচুর। ধৈর্য, পরিশ্রম ও একাগ্রতা থাকলে কাস্টমার সার্ভিস পেশায় দ্রুত উন্নতি করা সম্ভব।

ডিজিকন টেকনোলজিসের কাস্টমার সার্ভিস রি-প্রেজেন্টেটিভ পদে কর্মী নিয়োগের উদ্দেশ্যে এ কর্মসূচির আয়োজন করা হয়। এতে আগ্রহী শিক্ষার্থীরা জীবনবৃত্তান্ত জমা দেন এবং সেমিনার শেষে প্রাথমিক মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করেন। পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের পরে চূড়ান্ত মৌখিক পরীক্ষার জন্য আহ্বান জানাবে ডিজিকন টেকনোলজিস এবং মৌখিক পরীক্ষায় চূড়ান্তভাবে উত্তীর্ণ শিক্ষার্থীদের নিয়োগ দেবে প্রতিষ্ঠানটি। সংবাদ বিজ্ঞপ্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist