আন্তর্জাতিক ডেস্ক

  ১৪ জানুয়ারি, ২০২০

‘ট্রাম্প ইসরায়েলি পরিকল্পনা অন্ধভাবে বাস্তবায়ন করছেন’

সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল আসাদের রাজনৈতিক ও গণমাধ্যমবিষয়ক বিশেষ সহকারী বুসাইনা শাবান বলেছেন, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ইহুদিবাদী ইসরায়েলের দেওয়া পরিকল্পনাগুলো মধ্যপ্রাচ্য অঞ্চলে অন্ধভাবে বাস্তবায়ন করে চলেছেন।

বুসাইনা শাবান বলেন, আমরা এমন একটি পর্যায়ে পৌঁছেছি যেখানে ইহুদিবাদীদের ইচ্ছাকে অন্ধভাবে পূরণ করে চলেছেন ট্রাম্প। ইহুদিবাদীরা প্রতিরোধ আন্দোলনের দুই কমান্ডারকে হত্যা করে এ অঞ্চলে বিপর্যয় সৃষ্টি করতে চেয়েছে। বুসাইনা শাবান গত রোববার সিরিয়ার রাজধানী দামেস্কে এক অনুষ্ঠানে এসব কথা বলেন। এসময় তিনি ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসির কুদস ফোর্সের কমান্ডার মেজর জেনারেল সোলাইমানি ও ইরাকের পপুলার মোবিলাইজেশন ইউনিটের সেকেন্ড ইন কমান্ড আবু মাহদি আল-মহান্দিসের হত্যাকা-ের নিন্দা জানান।

ইসরায়েলের দৈনিক হারেৎজ পত্রিকায় একটি রিপোর্ট উল্লেখ করে বলেন, ইহুদিবাদী ইসরায়েলের স্বার্থ রক্ষা করার জন্যই আমরা ডোনাল্ড ট্রাম্পকে কাজ করতে দেখছি। হারেৎজ পত্রিকার ওই রিপোর্টে বলা হয়েছে, ইসরায়েলের দুজন কর্মকর্তাকে ট্রাম্প জানিয়েছিলেন যে, তিনি জেনারেল কাসেম সোলাইমানিকে হত্যা করতে আগ্রহী এবং এজন্য তিনি কংগ্রেসের অনুমতি নেবেন না।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close