আন্তর্জাতিক ডেস্ক

  ০৮ সেপ্টেম্বর, ২০১৮

ফোন চুরি করে চিঠি রেখে গেল চোর

জানালা ভেঙে মোবাইল নিয়ে চম্পট দেওয়ার আগে বালিশের পাশে দুটি সিম খুলে রেখে দিয়ে গেল চোর! শুধু তাই নয়, কাঁচা হাতে ইংরেজি ও রোমান হরফে বাংলা মিশিয়ে মোবাইলের মালিকের উদ্দেশে চিঠিও রেখে গেছে ‘রসিক’ চোর। সেই লেখার মর্মার্থ দাঁড়ায়, ‘আমি একজন চোর। তোমার ফোন চুরি করেছি। কিন্তু টেনশন কর না। আমি তোমার ফোন আবার এক মাস পর ফিরিয়ে দেব।’ ঘুম ভেঙে বৃহস্পতিবার সকালে বালিশের পাশে চিঠি ও সিম দুটি দেখে ভারতের কলপাড়ার যুবক সজন মিঞা ভেবেছিলেন, কেউ বুঝি তার সঙ্গে ‘ইয়ার্কি’ করেছে। কিন্তু হঠাৎ এমন মজা করার কারণ কী? এটা ভাবছিলেন আর চায়ে চুমুক দিচ্ছিলেন। এমন সময় তার চোখে পড়ে, মাটির ঘরের ছোট জানলার পাল্লা ভাঙা। তা হলে কি সত্যিই চোর ঢুকেছিল? চায়ের কাপ রেখে পুরো ঘর তন্নতন্ন করে খুঁজতেই ওই যুবক বুঝতে পারলেন যে, তার স্মার্টফোনটি ছাড়া আর কিছুই খোয়া যায়নি। বিকালের দিকে থানায় গিয়ে অভিযোগ দায়ের করেন পেশায় লটারির টিকিট বিক্রেতা সজন। সঙ্গে সাদা কাগজে লাল কালি দিয়ে লেখা চিঠিটিও পুলিশের কাছে জমা দেন।

সজন বলেন, প্রথমে তো ভেবেছিলাম কেউ মজা করছে। কেন মজা করল, সেটা ভাবতে গিয়ে দেখলাম জানলার একটা পাল্লা ভাঙা। ঘরের ভিতর থেকে কেউ কিছু নিয়ে যায়নি। শুধু মোবাইলটা ছাড়া। বালিশের পাশে চিঠির সঙ্গে সিম দুটো রেখে দিয়ে গিয়েছে। থানায় অভিযোগ জানাব কি না ভাবছিলাম। সবার সঙ্গে কথা বলে একটা অভিযোগ ঠুকেই দিলাম। তিনি জানান, মোবাইল অ্যালার্মেই তার ঘুম ভাঙে। কিন্তু সেদিন অবশ্য অ্যালার্ম বাজেনি। মোবাইল দেখতে গিয়েই তিনি চিঠি ও সিমের সঙ্গে একটি সূচও পেয়েছেন।

সজনের ধারণা, ওই সূচ দিয়েই তার মোবাইলের সিমটা বের করা হয়েছে। আর চিঠি দেখে মনে হচ্ছে, তার কলম দিয়েই লেখা হয়েছে। ওই চিঠির শেষে চোর লিখে গিয়েছে, ‘টেনশন নেওয়ার দরকার নেই। একমাস ধৈর্য ধরো। মোবাইল ফেরত পেয়ে যাবে।

পুলিশ এমন ঘটনা শুনে অবাক হয়েছে। তারা জানিয়েছেন, চুরি করা জিনিস ফেরত দেওয়ার ঘটনা ঘটেছে। চুরি করতে গিয়ে ঘুমিয়ে পড়ার ঘটনাও বিরল নয়। আবার বছর দশেক আগে কেতুগ্রামে একের পর এক ডাকাতির সময় মার্কশিট-অ্যাডমিট কার্ড থেকে বিয়ের গয়না পর্যন্ত ফেরত দেওয়ার নজির রয়েছে।

কিন্তু তাই বলে চিঠি লিখে এক মাসের মধ্যে মাল ফেরত দেওয়ার কথা কোনও চোর ঘোষণা করেছে বলে তারা মনে করতে পারছেন না। জেলা পুলিশের এক কর্মকর্তা বলেন, ওই যুবকের খুব পরিচিত কেউই এই কান্ড ঘটিয়েছে বলে মনে হচ্ছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close