গাজীপুর প্রতিনিধি

  ২৫ মার্চ, ২০২৪

সিলিন্ডার বিস্ফোরণ

গাজীপুরে মৃতের সংখ্যা বেড়ে ১৬

গাজীপুরের কালিয়াকৈরে সিলিন্ডারের চাবি খুলে বের হওয়া গ্যাসে আগুন লেগে দগ্ধ ব্যক্তিদের মধ্যে আরো একজন মারা গেছেন। মারা যাওয়া এই ব্যক্তির নাম লালন (২৪)।

গত শনিবার রাত সাড়ে ৩টার দিকে রাজধানীর শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউতে) চিকিৎসাধীন অবস্থায় লালন মারা যান। এ নিয়ে আগুনের এই ঘটনায় ১৬ জন মারা গেলেন। ইনস্টিটিউট সূত্র জানায়, লালনের শরীরের ৪৫ শতাংশ পুড়ে গিয়েছিল।

লালনের পরিবার জানায়, তিনি পেশায় পোশাকশ্রমিক ছিলেন। তিনি কালিয়াকৈরের একটি কারখানায় কাজ করতেন। থাকতেন কালিয়াকৈরের তেলিরচালা এলাকায়। তার গ্রামের বাড়ি সিরাজগঞ্জের কাজীপুর উপজেলায়। বাবার নাম ময়নাল হক। লালনের ২৭ দিন বয়সের একটি শিশুসন্তান রয়েছে।

একই ঘটনায় দগ্ধ নাদিম (২২) নামের একজন শনিবার রাত সাড়ে ৮টার দিকে এই ইনস্টিটিউটে মারা যান। তার গ্রামের বাড়ি জামালপুরে। তিনিও পেশায় পোশাকশ্রমিক ছিলেন। আগুনের এ ঘটনায় দগ্ধ ব্যক্তিদের মধ্যে ১০ জন বর্তমানে এই হাসপাতালে চিকিৎসাধীন। ইনস্টিটিউটের চিকিৎসকরা বলছেন, যারা ভর্তি আছেন, তাদের কাউকেই শঙ্কামুক্ত বলা যাচ্ছে না।

গাজীপুরের কালিয়াকৈর উপজেলার তেলিরচালা এলাকায়। ১৩ মার্চ সন্ধ্যায় গ্যাসে আগুন লেগে ৩৬ জনের দগ্ধ হওয়ার ঘটনা ঘটে। তাদের মধ্যে ৩৪ জনকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছিল।

এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা যায়, উপজেলার তেলিরচালা এলাকায় শফিকুল ইসলাম নামের এক ব্যবসায়ী জমি ভাড়া নিয়ে কলোনি তৈরি করে ঘর ভাড়া দিয়েছেন। একটি ঘরের সিলিন্ডারের গ্যাস শেষ হয়ে যায়। তিনি পাশের দোকান থেকে একটি সিলিন্ডার কিনে আনেন। সিলিন্ডার লাগানোর সময় চাবি খুলে গিয়ে পাশের চুলা থেকে আগুন ধরে যায়। এ সময় আশপাশের উৎসুক নারী, পুরুষ ও শিশুদের শরীরে আগুন লেগে যায়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close