বরিশাল ব্যুরো

  ১২ এপ্রিল, ২০২১

আধিপত্য বিস্তারের সংঘর্ষে নিহত ২, ঘরবাড়ি ভাঙচুর

ইউপি নির্বাচন সামনে রেখে দুই প্রার্থীর সমর্থকদের মধ্যে বিরোধ

বরিশালের মেহেন্দিগঞ্জ উপজেলার দক্ষিণ উলানিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী রুমা বেগম এবং মিলন চৌধুরীর সমর্থকদের পাল্টাপাল্টি সন্ত্রাস এবং সংঘর্ষে দুজন নিহত ও ১০ জন আহত হয়েছেন। সমাজে আধিপত্য বিস্তারের পুরোনো বিরোধকে কেন্দ্র করে এই হতাহতের ঘটনা ঘটেছে বলে জানা গেছে।

এ সময় দোকানপাট এবং ঘরবাড়ি ভাঙচুর ও লুটপাট করা হয়। নিহত একজন চেয়ারম্যান প্রার্থী রুমা বেগমের পক্ষের সাইফুল সর্দার (২৮) এবং অপরজন মিলন চৌধুরীর সমর্থক মো. সাইদ (৩৫)। উলানিয়া সুলতানী গ্রামে গত শনিবার রাতে দুপক্ষের লোকজনের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে। এতে আহত হন মো. সাঈদ। তাকে শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে সকালে তার মৃত্যু হয়। ওই এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে।

------
দক্ষিণ উলানিয়া ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান হাবিবুর রহমান লিটন জানান, দুই চেয়ারম্যান প্রার্থীর আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে গত শনিবার রাতে দুপক্ষের কয়েকশ লোক দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ বিষয়ে জানতে চাইলে চেয়ারম্যান প্রার্থী মিলন চৌধুরী বলেন, ‘হামলায় আমার আপন চাচাতো ভাই সাঈদ নিহত হয়েছে।

নিহত সাইফুলের স্ত্রী খাদিজা বেগম জানান, উলানিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে রুমা বেগম-তারেক সরদারের সঙ্গে মিলন চৌধুরীদের দীর্ঘদিন যাবৎ বিরোধ চলছে। এই বিরোধকে কেন্দ্র করে উভয় পক্ষের মধ্যে একাধিক হামলা-মামলার ঘটনা ঘটেছে। এ ব্যাপারে মেহেন্দিগঞ্জ থানার (ওসি) আবুল কালাম জানান, উলানিয়ার কালিগঞ্জ ব্রিজের পাশে দুই চেয়ারম্যান পদ প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়েছে। এই সংঘর্ষে দুজন নিহত এবং বেশ কয়েকজন আহত হয়েছেন। ওই সময় কয়েকটি বাড়িঘর ও দোকানপাট ভাঙচুরের ঘটনাও ঘটে।

মেহেন্দিগঞ্জ থানা ইন্সপেক্টর (তদন্ত) মো. মমিন উদ্দিন এ বিষয়ে জানান, সংঘর্ষের সংবাদ পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। ময়নাতদন্তের জন্য নিহতের লাশ উদ্ধার করা হয়েছে। হামলার ঘটনায় গতকাল রবিবার দুপুর পর্যন্ত সাতজনকে গ্রেপ্তার করা হয়েছে।

 

 

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close