reporterঅনলাইন ডেস্ক
  ১১ জানুয়ারি, ২০২২

অ্যাথলেটিকসের সভাপতি আলী কবিরের ইন্তেকাল

বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশনের সভাপতি ও বাংলাদেশ নদী রক্ষা কমিশনের চেয়ারম্যান আলী কবির আজ (১০ জানুয়ারি) রাত পৌনে ১২টার দিকে রাজধানীর এভার কেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

অ্যাথলেটিকস ফেডারেশনের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুর রকিব মন্টু বিষয়টি নিশ্চিত করেছেন।

রাজধানীর এভার কেয়ার হাসপাতালে আলী কবির প্রায় এক মাস চিকিৎসাধীন। তার মস্তিষ্কে রক্তক্ষরণ হয়। এর পাশাপাশি আরও নানাবিধ রোগে আক্রান্ত ছিলেন তিনি।

পেশাগত জীবনে আলী কবির পূর্ণ সচিবের দায়িত্ব পালন করেছেন। আমলা জীবনে তিনি দেশের ক্রীড়াঙ্গনের শীর্ষ প্রতিষ্ঠান জাতীয় ক্রীড়া পরিষদের সচিব ছিলেন। তিনি সচিব থাকা অবস্থায় বাংলাদেশের ক্রিকেটের উন্নয়নে বিশেষ ভূমিকা রেখেছিলেন৷

অবসর নেয়ার পর সরকার থেকে বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশনের সভাপতি মনোনীত হন৷ গত এক দশকের বেশি সময় তিনি দেশের অন্যতম শীর্ষ ফেডারেশনের সভাপতির দায়িত্ব পালন করে আসছিলেন।

তিনি ২০১৬ সালেদেশের ক্রীড়াঙ্গনে অবদানের জন্য সর্বোচ্চ পদক জাতীয় ক্রীড়া পুরস্কার পেয়েছিলেন।

উল্লেখ্য ময়মনসিংহে জন্ম নেওয়া আলী কবির ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজিতে স্নাতক সম্পন্ন করেছিলেন। পেশাগত ও ক্রীড়া সংগঠকের ব্যস্ত জীবনের মধ্যেও তিনি বই পড়া ও লেখালেখির চর্চা করতেন। আলী কবিরের মৃত্যুতে ক্রীড়াঙ্গনে নেমেছে শোকের ছায়া৷ জানাজা ও দাফনের বিষয়ে পরিবার এখনও সিদ্ধান্ত নেয়নি৷

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মৃত্যু,বাংলাদেশ,অ্যাথলেটিক্স ফেডারেশন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close