reporterঅনলাইন ডেস্ক
  ১৫ মার্চ, ২০২৪

হুন্দাই বাজারে নিয়ে এল নতুন গাড়ি

ছবি : সংগৃহীত

হুন্দাই বাজারে নিয়ে এল নতুন গাড়ি ক্রেটা। মাইলেজ। গাড়ি প্রস্তুকারী সংস্থার দাবি, ১ লিটার তেলে ১৮ কিলোমিটার চলবে এই গাড়ি। এছাড়া এই গাড়িতে আরও ভালো হ্যান্ডলিং এবং প্রিমিয়াম ফিচার্স ও কমফোর্ট পাওয়া যাবে। তরুণ গ্রাহকদের জন্য বিশেষভাবে এই চার চাকা এনেছে সংস্থা।

হুন্ডাই ক্রেটা এন লাইনে পাবেন ৭০টির বেশি সেফটি ফিচার্স। যার মধ্যে রয়েছে অ্যাডভান্স ড্রাইভার অ্যাসিস্ট্যান্স সিস্টেম লেভেল ২, ৩৬০ ডিগ্রি ক্যামেরা, টায়ার প্রেশার মনিটরিং সিস্টেম, হিল হোল্ড অ্যাসিস্ট, ৬টি এয়ারব্যাগের মতো সুবিধা। গাড়ির ডিজাইনও বেশ আকর্ষণীয়। রয়েছে ১৮ ইঞ্চি নতুন ডিজাইনের অ্যালয় হুইল, ডুয়াল এক্সহস্ট এবং ডুয়াল টোন কালার।

এই গাড়িতে দেওয়া হয়েছে ১.৫ লিটার টার্বো পেট্রোল ইঞ্জিন, যা সর্বোচ্চ ১৫৮ হর্সপাওয়ার এবং ২৫৩ এনএম টর্ক উৎপন্ন করতে পারে। সঙ্গে রয়েছে ৬ স্পিড ম্যানুয়াল এবং ৭ স্পিড ডিসিটি গিয়ারবক্স। গাড়ির ম্যানুয়াল ভার্সনে মাইলেজ ১৮ কিলোমিটার প্রতি লিটার এবং অটোমেটিক ভার্সনে ১৮.২ কিলোমিটার প্রতি লিটার। যেখানে স্ট্যান্ডার্ড ক্রেটার টার্বো পেট্রোল ইঞ্জিন মাইলেজ প্রতি লিটারে ১৮.৪ কিলোমিটার। এন লাইন এডিশনের থেকে সামান্য বেশি মাইলেজ দেয় স্ট্যান্ডার্ড ক্রেটা।

গাড়ির ভেতরে থাকছে একগুচ্ছ ইনফোটেনমেন্ট, পাবেন ১০.২৫ ইঞ্চির দুটি টাচস্ক্রিন-একটি ইনফোটেনমেন্ট সিস্টেম, আর একটি ডিজিটাল ড্রাইভার ডিসপ্লে। এছাড়াও পাবেন ওয়্যারলেস স্মার্টফোন কানেক্টিভিটি, অ্যামবিয়েন্ট লাইটিং, ডুয়াল জোন অটোমেটিক ক্লাইমেট কন্ট্রোল, বোস সাউন্ড সিস্টেম, ওয়্যারলেস চার্জার, প্যাডেল শিফটার, ডুয়াল ড্যাশ ক্যামেরা, প্যানারোমিক সানরুফ ইত্যাদি।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
হুন্দাই
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close