reporterঅনলাইন ডেস্ক
  ১২ ফেব্রুয়ারি, ২০২৪

নারীদের জন্য সেরা স্কুটার

ছবি : সংগৃহীত

টু হুইলারের মধ্যে স্কুটার বেশ জনপ্রিয়। বিশেষ করে নারীদের কাছে। বর্তমানে বাইকের সঙ্গে পাল্লা দিয়েছে স্কুটি ব্যবহারের প্রবণতা। বিশেষ করে নারীরা এই ধরনের হালকা ওজনের, জটিলতা নেই এমন স্কুটার বেছে নিচ্ছেন। জেনে নিন নারীদের সেরা কয়েকটি বাইক সম্পর্কে-

হোন্ডা অ্যাক্টিভা ৬জি

স্কুটারটিতে রয়েছে ১১০ সিসি ইঞ্জিন। মাইলেজ দিতে পারে ৬০ কিলোমিটার। সর্বোচ্চ ৭.৭০ হর্সপাওয়ার উৎপন্ন করতে পারে। স্কুটারটির সফুয়েল ট্যাংক ক্যাপাসিটি ৫.৩ লিটার। দু চাকাতেই ড্রাম ব্রেক। ফিচার্স রয়েছে ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার। হোন্ডার এই স্কুটারটি ভালো বিকল্প হতে পারে। বাজারে ১ লাখের মধ্যেই কিনতে পারবেন স্কুটারটি।

টিভিএস জুপিটর

টিভিএস জুপিটর স্কুটারের ইঞ্জিন ১১০ সিসি। মাইলেজ দেয় ৬৫ কিলোমিটার প্রতি লিটার। সর্বোচ্চ ৭.৮৮ হর্সপাওয়ার উৎপন্ন করতে পারে। ফুয়েল ট্যাংক ক্যাপাসিটি ৬ লিটার। সামনে রয়েছে ডিস্ক ও পিছনে ড্রাম ব্রেক। এটিও একটি স্টাইলিশ এবং ভালো মাইলেজ সম্পন্ন স্কুটার।

সুজুকি অ্যাক্সেস ১২৫

সুজুকির এই স্কুটির ইঞ্জিন পাবেন ১২৪ সিসি। মাইলেজ দেবে প্রতি লিটার ৬৪ কিলোমিটার। সর্বোচ্চ ৮.৭ হর্সপাওয়ার, ৫ লিটার ফুয়েল ট্যাংক ক্যাপাসিটি। সামনে ডিস্ক ও পেছনে ড্রাম ব্রেক থাকবে। দারুণ একটি স্টাইলিশ স্কুটার সুজুকি অ্যাক্সেস ১২৫। নিত্য যাতায়াতের জন্য নারীদের এই স্কুটার ভালো বিকল্প হতে পারে।

হোন্ডা ডিও

হোন্ডার স্কুটির ইঞ্জিন ১১০ সিসি পাবেন। মাইলেজ দেবে ৫০ কিলোমিটার প্রতি লিটার। সর্বোচ্চ ৭.৭৬ হর্সপাওয়ার এবং ৫.৩ লিটার ফুয়েল ট্যাংক ক্যাপাসিটি। স্কুটারের দু চাকাতেই রয়েছে ড্রাম ব্রেক।

ভেসপা ভিএক্সএল ১২৫

ভেসপার এই স্কুটির ইঞ্জিন থাকছে ১২৫ সিসি। মাইলেজ দেয় ৪৫ কিলোমিটার প্রতি লিটার। সর্বোচ্চ ৯.৯২ হর্সপাওয়ার, ৭.৪ লিটার ফুয়েল ট্যাংক ক্যাপাসিটি। স্কুটারের সামনে রয়েছে ডিস্ক ও পিছনে ড্রাম ব্রেক। ভেসপার এই স্কুটারটি বিবেচনা করতে পারেন।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
হোন্ডা অ্যাক্টিভা ৬জি,স্কুটার
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close