reporterঅনলাইন ডেস্ক
  ১১ ফেব্রুয়ারি, ২০২৪

ইনস্টাগ্রামে আপনার হয়ে মেসেজ লিখে দেবে এআই

ছবি : সংগৃহীত

এআইয়ের ব্যবহার এখন সব জায়গায়। সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলোতেও যুক্ত হচ্ছে এআই। এবার মেটার জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ইনস্টাগ্রামে এআইয়ের সুবিধা পাবেন ব্যবহারকারীরা।

জনপ্রিয় এই প্ল্যাটফর্মটিতে সারাক্ষণ ছবি, রিলস শেয়ার করছেন বন্ধুদের সঙ্গে। এবার ব্যবহারকারীদের জন্য একটি দুর্দান্ত ফিচার নিয়ে আসতে চলেছে সাইটটি। ইন্সটাগ্রামের এই ফিচারটি এআইয়ের সাহায্যে কাজ করবে।

জনপ্রিয় অ্যাপ গবেষক আলেসান্দ্রো পালুজি তার এক্স-এ একটি স্ক্রিনশট শেয়ার করেছেন। আর সেখানেই দেখা যাচ্ছে, ব্যবহারকারীরা মেসেজ পাঠানোর সময় এআই ব্যবহার করতে পারবে। তার এক্স অ্যাকাউন্ট থেকে ইনস্টাগ্রামের এই আসন্ন ফিচার সম্পর্কে তথ্য দিয়েছে। আলেসান্দ্রো পালুজি জানিয়েছেন, “ইনস্টাগ্রামে মেসেজ লেখার জন্য এবার থেকে এআইকে কাজে লাগানো যেতে পারে।”

কৃত্রিম বুদ্ধিমত্তা অর্থাৎ এআই ফিচার ধীরে ধীরে সর্বত্র ছড়িয়ে পড়ছে। সম্প্রতি, স্যামসাং তার ফোনের জন্য গ্যালাক্সি এআই ফিচারও চালু করেছে, যা ব্যবহারকারীদের নিমিষেই অনেক কঠিন কাজকে সহজ করে তুলবে। এছাড়া মেটার মালিক মার্ক জুকারবার্গ তার সব প্ল্যাটফর্ম ফেসবুক, ইনস্টাগ্রাম এবং হোয়াটসঅ্যাপে এআই ফিচার আনার সিদ্ধান্ত নিয়েছে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ইনস্টাগ্রাম,এআই
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close